ময়মনসিংহ, , ১১ জ্যৈষ্ঠ ১৪২৭ অনলাইন সংস্করণ

সারাদিন করোনা রোগীর খোঁজ নিয়ে রাতে জানলেন তিনিও আক্রান্ত

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

সারাদিন করোনা রোগীর খোঁজ নিয়ে রাতে জানলেন তিনিও আক্রান্ত

করোনাভাইরাসের ভয়াবহতায় শ্রমজীবী মানুষগুলো আজ অসহায়। লক্ষ্মীপুরের রায়পুরে সেসব অসহায় মানুষের খাদ্য সংকট দূর করতে এক তরুণ জনপ্রতিনিধি বাড়িতে বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন। অব্যাহত রয়েছে তার কার্যক্রম। রোববার (১৭ মে) তিনি বাড়িতে বাড়িতে গিয়ে ১৮ জন করোনা আক্রান্ত রোগীর খোঁজ নিয়েছেন। ওই জনপ্রতিনিধি হলেন রায়পুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট এবিএম মারুফ বিন জাকারিয়া।

সারাদিনের কর্মব্যস্ততা ও দায়িত্ব পালন করে মারুফ তার ফেসবুকে রোববার রাত ৯টা ৫৪ মিনিটে করোনা রোগীদের সুস্থতা চেয়ে স্ট্যাটাস দেন। এর এক ঘণ্টা পর রাত ১১টার দিকে তিনি জানতে পারেন নিজের দেয়া নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে। যিনি অন্যদের সাহস দিতে কাজ করেছেন, তিনিই আজ করোনায় আক্রান্ত। উপজেলা স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে তাকে চিকিৎসার আওতায় আনা হয়েছে।

korona

ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেছেন, আজ ১৮ জন করোনা রোগীর সঙ্গে কথা বলেছি। বিশ্বাস করেন, তাদের সামনে গিয়ে নিরাপদ দূরত্ব বজায় রেখে কথা না বললে আপনি বুঝতে পারবেন না তাদের মানসিক অবস্থা। আশপাশের মানুষগুলো আমরা এমন অবস্থা সৃষ্টি করি, মনে হয় করোনা পটিটিভ রোগীগুলো কোনো হিংস্র প্রাণী। তাদের অনুরোধ, আমি যেন তাদের পাশে থাকি। সবাইকে বলে এসেছি, তাদের প্রয়োজনীয় জিনিসের তালিকা করতে। কাল সকালে আমি তালিকা এনে ক্রয় করে সেই মোতাবেক পৌঁছে দিবো। ইয়াং ব্লাড এতো ভয় পাই না । যতটুকু সচেতনতা অবলম্বন করা দরকার তা করি। সবাই দোয়া করবেন এই রোগীগুলো যেন দ্রুত সুস্থ হয়ে ওঠে।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, লক্ষ্মীপুরের ৮১ জনের নমুনা পরীক্ষার ফলাফলে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রায়পুরের আটজন ও সদর উপজেলার একজন রয়েছেন। রায়পুরের আক্রান্তদের মধ্যে চারজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, দুইজন নার্স, একজন জনপ্রতিনিধি রয়েছেন। উপজেলা স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে আক্রান্তদের চিকিৎসার আওতায় আনা হয়েছে। এ নিয়ে জেলায় ৯৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

korona

প্রসঙ্গত, খাদ্য সহায়তা করতে গিয়ে লক্ষ্মীপুর সদর আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামালের এপিএস বায়েজীদ ভূঁইয়া ও কমলনগরের শিক্ষানবিশ আইনজীবী ফখরুল ইসলাম করোনায় আক্রান্ত হয়েছেন।

  • সর্বশেষ - সারাদেশ