ময়মনসিংহ, , ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ অনলাইন সংস্করণ

করোনা মোকাবিলায় বয়স্কদের পাশে আয়ুষ্মান

  বিনোদন ডেস্ক

  প্রকাশ : 

করোনা মোকাবিলায় বয়স্কদের পাশে আয়ুষ্মান

লকডাউনে আর সবার মতো বাড়িতে বন্দি বলিউড অভিনেতা আয়ুষ্মান খুরানা। বাড়িতে ছেলে বীরাজবীর ও মেয়ে বরুষ্কার সঙ্গে দাবা খেলে সময় কাটাচ্ছেন তিনি। তবে তার ফাঁকে খেয়াল রাখছেন দেশে করোনা দুর্যোগের হালচিত্রে।


শুধু তাই নয়, করোনা মোকাবিলায় নিজের সাধ্যমতো সহায়তার হাতও বাড়িয়েছেন তিনি। করোনার প্রভাবের শুরু থেকেই এ নায়ক সোশাল মিডিয়ায় প্রচার চালিয়েছেন সতর্ক বার্তা দিয়ে। অর্থ দিয়েছেন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে।


এবার সমাজের বয়স্ক মানুষদের সাহায্যার্থে এগিয়ে এলেন তিনি। জাতীয় মহিলা কমিশনের সঙ্গে কাঁধ মিলিয়ে তিনি এই সাহায্য করছেন।


লকডাউন সমাজের বয়স্ক মানুষের জন্য খুব কঠিন পরিস্থিতির সৃষ্টি করছে। লকডাউনের কারণে বন্ধ বেশিরভাগ দোকান। এছাড়া নেই যাতায়াতের জন্য কোনো পরিবহণ ব্যবস্থা। এমন পরিস্থিতিতে প্রয়োজনীয় জিনিস, বিশেষ করে ওষুধপত্র ও মেডিক্যাল সরঞ্জাম আনা মুশকিল হয়ে গিয়েছে। এই পরিস্থিতি থেকে ভারতের বয়স্ক মানুষদের উদ্ধার করতে একটি উদ্যোগ নিয়েছে দেশটির মহিলা ও শিশু উন্নয়ন মন্ত্রকের জাতীয় মহিলা কমিশন। এই উদ্যোগে আয়ুষ্মান খুরানার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে তারা।


সোশ্যাল মিডিয়ায় #HappyToHelp নামে একটি হ্যাশট্যাগও চালু হয়েছে ইতিমধ্যেই।


টুইটারে আয়ুষ্মান লিখেছেন, 'এই পরিস্থিতিতে #HappyToHelp টাস্ক ফোর্স একটি অভূতপূর্ব উদ্যোগ। লকডাউনের মধ্যে জাতীয় মহিলা কমিশন প্রবীণ নাগরিকদের প্রয়োজনীয় মেডিক্যাল সরঞ্জাম ও ওষুধ সরবরাহের উদ্যোগ নিয়েছে। কারোর যদি প্রয়োজন হয় helpatncw@gmail.com-এ ইমেল করে প্রয়োজনের কথা জানাতে পারেন।'


এই উদ্যোগে সবাইকে শামিল হওয়ার আহ্বান জানিয়েছেন অভিনেতা। বলেছেন, এই উদ্যোগে পাশে থাকতে পেরে তিনি গর্বিত। এরপরই তিনি দেশের সকল নাগরিককে এই উদ্যোগকে সমর্থন করার জন্য অনুরোধ করেন।

  • সর্বশেষ - বিনোদন