ময়মনসিংহ, , ১৪ আশ্বিন ১৪২৭ অনলাইন সংস্করণ

শ্রীবরদীতে অসহায় পরিবারের মধ্যে বিএনপির খাদ্যসামগ্রী বিতরণ

শ্রীবরদীতে অসহায় পরিবারের মধ্যে বিএনপির খাদ্যসামগ্রী বিতরণ

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি, শ্রীবরদী উপজেলা ও ভায়াডাঙ্গা শাখা এবং অঙ্গ দলের উদ্যোগে মঙ্গলবার (১৯ মে) নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে ভায়াডাঙ্গা টেঙ্গরপাড়া উচ্চ বিদ্যালয় খেলার মাঠে অসহায়, দরিদ্র, প্রতিবন্ধী সাতশত পরিবারের মধ্যে রমজানের উপহার খাদ্যসামগ্রী ও মাস্ক বিতরণ করা হয়েছে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, শেরপুর জেলা সভাপতি ও সাবেক সংসদ সদস্য মো. মাহমুদুল হক রুবেল প্রধান অতিথি হিসাবে এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, আটা, তেল, ডাল, আলু, চিনি ও সেমাই।


এসময় জেলা বিএনপির সহ-সভাপতি ও শ্রীবরদী উপজেলা বিএনপির আহবায়ক আব্দুর রহিম দুলাল, জেলা সাংগঠনিক সম্পাদক আবু রায়হান রূপন, সহ-সাংগঠনিক সম্পাদক মাহফুজুল হক মোল্লা, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন, রানীশিমুল ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুর রহমান, ছাত্রদল জেলা সভাপতি মো. শওকত হোসেনসহ বিএনপি ও অঙ্গ সংগঠনসমূহের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।


খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে সাবেক সংসদ সদস্য মাহমুদুল হক রুবেল বলেন, ভোটারবিহীন এ সরকার মামলা, হামলা, গুম, হত্যাসহ নানাবিধ অত্যাচার চালিয়ে ভেবেছিল বিএনপি নিশ্চিহ্ন হয়ে গেছে। কিন্তু না বাংলাদেশের জনগণের জনপ্রিয় দল বিএনপি ঠিকই এত বিপদ সংকুল পরিবেশেও সাধ্য অনুযায়ী অসহায় দরিদ্র ও নিপিড়িত মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া অসুস্থ ও আগামী দিনের দেশনায়ক তারেক রহমান বিদেশে থেকেও সবসময় বাংলাদেশের অসহায় মানুষের খোঁজ খবর নিচ্ছেন। তাঁদের নির্দেশে এবং পরামর্শে বাংলাদেশের সকল জায়গায় অসহায় মানুষের পাশে এসে দাঁড়িয়েছে বিএনপি নেতৃবৃন্দ। আগামীতেও যে কোন দুর্যোগে বিএনপি আপনাদের পাশে থাকবে। তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী সারাদেশে ৫০ লাখ পরিবারকে ঈদের আগে অর্থ সহায়তা প্রদান করবেন বলে ঘোষণা দিয়েছেন।


কিন্তু ঘোষণার পর থেকেই বিভিন্ন জেলায় ত্রাণ সামগ্রী বিতরণের মত অনিয়ম শুরু হয়ে গেছে। কয়েক জেলায় এর বিতরণ কার্যক্রম স্থগিতও করা হয়েছে। তিনি এ সহায়তা দলমত নির্বিশেষে সঠিক অসহায়, দরিদ্র, ঘরে বসে থাকা শ্রমজীবী মানুষের মধ্যে প্রদানের দাবী জানিয়ে বলেন, এ অর্থ বিতরণে যেন স্বচ্ছতা থাকে। এখানেও যেন ত্রাণ বিতরণের মত অনিয়ম ও লুটপাট না হয়। তিনি আরো বলেন, বর্তমান সরকারের চরম সিদ্ধান্ত ও সমন্বয়হীনতার কারণে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিদিনই বেড়ে চলেছে। দলমত নির্বিশেষে সকল রাজনৈতিক দল, পেশাজীবী, গবেষক, ডাক্তার, সমাজসেবকসহ করোনা প্রতিরোধে যদি সম্মিলিত উদ্যোগ গ্রহণ না করা হয় তাহলে সরকারের স্বাস্থ্য বিভাগের একার পক্ষে কখনোই এটির মোকাবেলা সম্ভব নয়। তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলে ঘরে থাকার আহবান জানিয়ে বেশি বেশি আল্লাহর কাছে সাহায্য প্রার্থনার অনুরোধ জানান।

  • সর্বশেষ - মহানগর