2024-04-20 11:16:32 am

খালিয়াজুরীতে ধনু নদীর ভাঙনে ৫৫টি পরিবার বিলীন

www.focusbd24.com

খালিয়াজুরীতে ধনু নদীর ভাঙনে ৫৫টি পরিবার বিলীন

২৭ মে ২০২০, ১১:১৭ মিঃ

খালিয়াজুরীতে ধনু নদীর ভাঙনে ৫৫টি পরিবার বিলীন

নেত্রকোনার খালিয়াজুরী উপজেলার গাজীপুর ইউনিয়নের পাঁচহাট এলাকার চরপাড়া গ্রামে ৫৫টি পরিবারের ঘর-বাড়ি বিলীন হয়েছে খরস্রোতা ধনু নদীর ভাঙনে।


খালিয়াজুড়ি উপজেলা নির্বাহী অফিসার এ এইচ এম আরিফুল ইসলাম মঙ্গলবার বিকেলে ক্ষতিগ্রস্ত গ্রামটি পরিদর্শন করে পরিবারগুলোর তালিকা করেছেন। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে গ্রামের লোকজনের সঙ্গে আলোচনার মাধ্যমে প্রতিবেশী এবং আত্মীয়-স্বজনের বাড়িতে থাকার ব্যবস্থা করে দেন।


ক্ষতিগ্রস্ত ওই গ্রামের কামরুজ্জামান, আব্দুল হেকিম, ফারুক, রুকন উদ্দিন ও দুলাল মিয়া জানান, হাওরের চারদিকে পানি। কোথাও শুকনো উঁচু জায়গা নাই। স্ত্রী-সন্তান নিয়ে কোথায় উঠবো। কোথায় থাকবো জানি না।মাথা গুজার ঠাঁই না পেলে হাওরের পানিতে ভাসতে হবে।সরকারকে দ্রুত তাদের বাসস্থানের ব্যবস্থা করারও দাবি জানান।


এদিকে নদী ভাঙন কবলিত পরিবারগুলোকে উপজেলা প্রশাসন কাছাকাছি উঁচুস্থানে আগামীকাল বুধবারের মধ্যে স্থানান্তরের ব্যবস্থা করার উদ্যোগ নেয়ার নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম।


উপজেলা নির্বাহী অফিসার এএইচএম আরিফুল ইসলাম জানান, আগামীকাল বুধবার সহকারী কমিশনারসহ (ভূমি) সার্ভেয়ার এবং তহশিলদাদের উপস্থিতিতে খাসজমি চিহ্নিত করে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর ভূমির ব্যবস্থা করা হবে।


একইসাথে উপজেলা প্রশাসন থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য নিরাপদস্থানে গুচ্ছগ্রামের প্রস্তাব পাঠানো হবে বলেও জানান তিনি।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :