2024-03-29 08:24:55 am

করোনায় নেই ভয়, নিয়ম মানলেই সুস্থ

www.focusbd24.com

করোনায় নেই ভয়, নিয়ম মানলেই সুস্থ

২৭ মে ২০২০, ২০:২৪ মিঃ

করোনায় নেই ভয়, নিয়ম মানলেই সুস্থ

করোনাজয় করলেন নেত্রকোনার কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলাম ও থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশেদুজ্জামান।


বুধবার (২৭ মে) দুপুরে তাদের করোনা পরীক্ষার ফলাফল ‘নেগেটিভ’ এসেছে বলে জানিয়েছেন নেত্রকোনার সিভিল সার্জন ডা. তাজুল ইসলাম খান।


১১ মে ইউএনও, ওসি এবং তিন স্বাস্থ্যকর্মীসহ কেন্দুয়ায় ছয়জন, বারহাট্টায় তিনজন, আটপাড়ায় একজন ও মদনের একজনসহ ১১ জন করোনায় আক্রান্ত হন।


জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, ১০ এপ্রিল জেলায় প্রথম দুইজনের করোনাভাইরাস শনাক্ত হয়। এ পর্যন্ত জেলায় মোট ২১০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৮৬ জন। মঙ্গলবার পর্যন্ত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে নমুনা পাঠানো হয় তিন হাজার ২৭২ জনের। ফল পাওয়া গেছে তিন হাজার ১৪৯ জনের।


স্থানীয় সূত্র জানায়, কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসি করোনায় আক্রান্ত হওয়ার আগে এলাকার লোকজনকে নিরাপদ রাখতে শুরু থেকে মাঠপর্যায়ে কাজ করেছেন। সামাজিক দূরত্ব বজায় রেখে মাস্ক, সাবান, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, বাজার নিয়ন্ত্রণ ও ঢাকা থেকে পোশাকশ্রমিক নিয়ে আসা গণপরিবহন বন্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা, অসহায় মানুষের ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দিতে দিন-রাত ছুটেছেন তারা।


করোনা শনাক্ত হওয়ার পরও তারা থেমে থাকেননি। সরকারি বাসায় চিকিৎসকদের তত্ত্বাবধানে আইসোলেশনে থেকে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ করেছেন তারা। দাফতরিক কাজকর্ম ছাড়াও নিজ উপজেলার অন্য আক্রান্তদের খোঁজখবর নিয়েছেন প্রতিনিয়ত।


কেন্দুয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশেদুজ্জামান বলেন, বুধবার দুপুরে খবর পেলাম নমুনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। একদিন আগের পরীক্ষায় নেগেটিভ এসেছে উপজেলা নির্বাহী কর্মকর্তার। কাশি ও হালকা গলাব্যথা, পেটের সমস্যা ছাড়া আমার এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার তেমন কোনো উপসর্গ ছিল না। ময়মনসিংহ ল্যাবে পরপর দুইবার নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত না হওয়ায় আমাদের ছাড়পত্র দিয়েছে স্বাস্থ্য বিভাগ।


সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ওসি মো. রাশেদুজ্জামান বলেন, স্বাস্থ্যবিধি মেনে চলা, ফলমূল, ভিটামিন-সি জাতীয় ওষুধ খাওয়া, পরিবার-পরিজনের ভালোবাসায় আমি করোনাজয় করেছি। করোনা আক্রান্ত হলে ভয়ের কিছু নেই। নিয়ম মানলেই সুস্থ হওয়া যায়।


ইউএনও আল-ইমরান রুহুল ইসলাম বলেন, করোনায় নেই ভয়। মনোবল শক্ত করে নিয়ম মেনে চললে সহজেই করোনাজয় করা যায়। নেত্রকোনার জেলা প্রশাসক মঈনউল ইসলাম ও পুলিশ সুপার মো. আকবর আলী মুনসীর কাছে আমরা কৃতজ্ঞ। আক্রান্ত হওয়ার পর সার্বক্ষণিক যোগাযোগ রেখে তারা আমাদের বিভিন্ন সহযোগিতা করেছেন।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :