2024-04-20 03:17:53 pm

শোয়েবকে প্রথম দেখে মুগ্ধ হয়ে গিয়েছিলেন ব্রেট লি

www.focusbd24.com

শোয়েবকে প্রথম দেখে মুগ্ধ হয়ে গিয়েছিলেন ব্রেট লি

৩০ মে ২০২০, ০৭:২৮ মিঃ

শোয়েবকে প্রথম দেখে মুগ্ধ হয়ে গিয়েছিলেন ব্রেট লি

গতির লড়াই হতো একসময় দু’জনের মধ্যে। কে কাকে ছাড়িয়ে যেতে পারে, সেই লড়াই চলছিল ব্রেট লি আর শোয়েব আখতারের মধ্যে। অস্ট্রেলিয়া এবং পাকিস্তানের এই দুই পেসারেরই গতির লড়াইয়ে পুড়তে হয়েছিল অনেক ব্যাটসম্যানকে।


বিশ্বক্রিকেটের দ্রুততম বোলারদের তালিকা করলে সেখানে থাকবেই অস্ট্রেলিয়ার ব্রেট লি আর পাকিস্তানের শোয়েব আখতারের নাম। দু’জনই বল হাতে গতির ঝড় তুলতেন বাইশ গজে।


গতির তুফানেই মিল রয়েছে দুই পেসারের। তবে দু’জনের সেই লড়াই শুরুর আগে শোয়েব আখতারকে দেশে মুগ্ধই হয়েছিল অস্ট্রেলিয়ার গতি তারকা লি।


তিনি জানান, প্রথমবার যখন পাকিস্তানি পেসারের আগুনে গতির ডেলিভারি দেখেন, তখন তার কেমন লেগেছিল। পাকিস্তানের এক সাংবাদিক ব্রেট লি’কে উদ্ধৃত করে টুইট করেন, ‘টিভিতে পাকিস্তানের এক টেস্ট ম্যাচ দেখছিলাম। তখনই দেখলাম চুল উড়িয়ে ছুটে দ্রুত গতির আর্ম অ্যাকশনের এই ছেলেটাকে। দেখেই ভাবতে বসলাম, এটা কে! এটা তো দুর্দান্ত গতি। কে এই ছেলেটা? এর নামই বা কি?’


শোয়েব ও ব্রেট লি পরবর্তীকালে মুখোমুখি হয়েছেন দুই দলের দুই পেসার হিসেবে; কিন্তু তা প্রভাব ফেলেনি সম্পর্কে। ব্রেট লি-র কথায়, ‘নব্বইয়ের দশকের শেষের দিকেই সম্ভবত, সালটা ১৯৯৭ বা ১৯৯৮, তখন প্রথমবার দেখেছিলাম শোয়েব আখতারকে বল করতে। তাকে বল করতে দেখা রীতিমতো রোমাঞ্চকর ছিল। কেউ জোরে বল করলে সে কোন দেশের তা ভাবি না। আমার শুধু তা দেখতেই মজা লাগে।’ব্রেট লি আন্তর্জাতিক ক্রিকেটজীবন শেষ করেছেন ৭১৮ উইকেট নিয়ে। আর শোয়েব ক্যারিয়ারে নিয়েছেন ৪৪৪ উইকেট।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :