ময়মনসিংহ, , ১০ আশ্বিন ১৪২৭ অনলাইন সংস্করণ

বার্সাকে রুখে দিয়ে রিয়ালের কাজ সহজ করল সেভিয়া

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

বার্সাকে রুখে দিয়ে রিয়ালের কাজ সহজ করল সেভিয়া

স্প্যানিশ লা লিগা পুনরায় শুরুর আগেই রিয়াল মাদ্রিদ শিবির থেকে শোনা যাচ্ছিল একটি কথা, লিগের বাকি ১১ ম্যাচই তাদের জন্য হবে একেকটি ফাইনাল। লিগ চ্যাম্পিয়ন হতে হলে ১১ ম্যাচের সবকয়টিই জিততে হবে তাদের। এমন লক্ষ্য নিয়েই লম্বা বিরতির পর পুনরায় খেলতে শুরু করেছে রিয়াল।


তবে পয়েন্ট টেবিলের এমন অবস্থা ছিল যে, রিয়াল নিজেদের ১১ ম্যাচ জিতলেই কাজ হবে না, পয়েন্ট খোয়াতে হবে টেবিল টপার বার্সেলোনাকেও। আর সে কাজটিই করে দিলো টেবিলের তিন নম্বরে থাকা সেভিয়া। বার্সাকে রুখে দিয়ে সহজ করে দিল রিয়ালের কাজ।


শুক্রবার রাতে সেভিয়ার মাঠে খেলতে গিয়ে জয় নিয়ে ফিরতে পারেনি বার্সেলোনা। বিবর্ণ ফুটবলের পসরা সাজিয়ে ম্যাচ ড্র করেছে ০-০ ব্যবধানে। তাও স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারেন বার্সা কোচ কিকে সেতিয়েন যে, ম্যাচ হেরেই যায়নি তার দল।


নিজেদের ঘরের মাঠে বেশ কিছু জোরালো আক্রমণ করেছিল সেভিয়া। তবে সেসব নষ্ট করে দেন বার্সা গোলরক্ষক মার্ক টের স্টেগান। অন্যদিকে ম্যাচ শেষের মিনিট কয়েক আগে সেরা সুযোগ পেয়েছিলেন লুইস সুয়ারেজ। কিন্তু তিনি লক্ষ্যভ্রষ্ট শট নিলে হতাশাই সঙ্গী হয় বার্সেলোনার।


এই ম্যাচে একটি মাত্র গোল করতে পারলেই স্বীকৃত ফুটবল ক্যারিয়ারে ৭০০ গোলের চূড়ায় বসতেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। কিন্তু পুরো ম্যাচে খুব একটা ছাপ রাখতে দেখা যায়নি তাকে। ফলে দীর্ঘায়িত হলো ৭০০ গোলের অপেক্ষা।


এ ড্রয়ের পর ৩০ ম্যাচে ২০ জয় ও ৫ ড্র নিয়ে বার্সেলোনার সংগ্রহ ৬৫ পয়েন্ট, যথারীতি শীর্ষেই রয়েছে তারা। তবে রোববার রিয়াল সোসিয়েদাদের মাঠ থেকে যদি ৩ গোলের বেশি ব্যবধানে জয় পায় রিয়াল, তাহলে তারাই উঠে যাবে এক নম্বরে।


কেননা ২৯ ম্যাচে রিয়ালের সংগ্রহ ৬২ পয়েন্ট এবং বার্সার সঙ্গে গোল ব্যবধানের পার্থক্যটাও তিন। অন্যদিকে বার্সাকে রুখে দেয়া সেভিয়া ৩০ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে অবস্থান করছে টেবিলের তিন নম্বরে।

  • সর্বশেষ - খেলাধুলা