ময়মনসিংহ, , ২৭ শ্রাবণ ১৪২৭ অনলাইন সংস্করণ

নানা আয়োজনে উদযাপিত হয়েছে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

নানা আয়োজনে উদযাপিত হয়েছে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী

করোনা মহামারির এই দুর্যোগ পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখে দেশের প্রাচীনতম ঐতিহ্যবাহী এবং মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। ঘটা করে না হলেও আওয়ামী লীগ ও তার অঙ্গ এবং সহযোগী সংগঠনসমূহ নানা কর্মসূচির মধ্যে দিয়ে দলের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে।


কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, মিলাদ মাহফিল, বিশেষ দোয়া, মুক্তিযোদ্ধাদের মধ্যে মৌসুমি ফল ও করোনাভাইরাস প্রতিরোধী সামগ্রী বিতরণ। মঙ্গলবার (২৩ জুন) সকাল ৯টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এদিন সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। পরে ওবায়দুল কাদের আওয়ামী লীগের সিনিয়র নেতাদের সঙ্গে দলের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।


এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, আব্দুল মতিন খসরু, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, মির্জা আজম, শাখাওয়াত হোসেন শফিক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুস সবুর, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজীত রায় নন্দী, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ।


আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন শেষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগ, তাঁতী লীগ, আওয়ামী মৎস্যজীবী লীগ, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করে।


এছাড়া ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এর আগে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে কেন্দ্রীয় কার্যালয় ও সারাদেশের সব কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।


কর্মসূচির অংশ হিসেবে সকাল ১০টায় টুঙ্গিপাড়ায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় উপস্থিত ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হাসেনসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।


এদিকে বিকেলে ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুসহ নিহত সকল শহীদ, জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধের শহীদ, গণতন্ত্র রক্ষায় বিভিন্ন আন্দোলন সংগ্রামে নিহত সকল নেতাকর্মী, করোনাভাইরাসে মৃত্যুবরণ করা নেতাকর্মী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিলের আয়োজন হয়।


আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরের লেকে এক লাখ এবং হাতির ঝিলে ৫০ হাজার মাছের পোনা অবমুক্ত করে মৎস্যজীবী লীগ। এ কর্মসূচিতে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এরপর ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীদের মধ্যে গাছের চারা বিতরণ করা হয়।


এছাড়াও আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ কৃষক লীগের উদ্যোগে মুক্তিযোদ্ধাদের মাঝে মৌসুমি ফল ও করোনাভাইরাস প্রতিরোধী সামগ্রী বিতরণ করা হয়।

  • সর্বশেষ - রাজনীতি