ময়মনসিংহ, , ৫ কার্তিক ১৪২৭ অনলাইন সংস্করণ

বাঁশের সাঁকোই ভরসা ঝিনাইগাতীর ২০ গ্রামের মানুষের

বাঁশের সাঁকোই ভরসা ঝিনাইগাতীর ২০ গ্রামের মানুষের

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার ডাকাবরে মহারশি নদীর ওপর ৪৯ বছরেও নির্মাণ করা হয়নি ব্রিজ। ফলে শত শত মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। উপজেলার ২০ গ্রামের মানুষের যাতায়াতে ভরসা মহারশি নদীর বাঁশের সাঁকো।


নলকুড়া ইউনিয়নের চেয়ারম্যান আইয়ুব আলী ফর্সা জানান, এ পথে উপজেলার নলকুড়া, কুশাইকুড়া, ভারুয়া, ফাকরাবাদ, ধোপাকুড়া, ভারুগাঁও, মানিককুড়া, গজারীকুড়া, গজারীপাড়া হলদিগ্রাম, জারুলতলা, বাঐবাধা, বারোয়ামারী, ডাকাবর, রামেরকুড়া, শালচুড়া ও প্রায় ২০ গ্রামের বাসিন্দারা যাতায়াত করে থাকেন। 


নলকুড়া গ্রামের জাহিদুল হক মিলন, মিন্টু মিয়া, মো. আলী, মরিয়মনগর গ্রামের জেমস মারাক, মরিয়মনগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অঞ্জন আরেং, ঝিনাইগাতী মহিলা আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ খলিলুর রহমানসহ ভুক্তভোগী আরও অনেকেই জানান, এ রাস্তার উভয় পাশে ২টি মহাবিদ্যালয়, ৪টি উচ্চ বিদ্যালয়, ২টি দাখিল মাদ্রাসা, ৪টি প্রাথমিক বিদ্যালয়, ৩টি বাজারসহ গুরুত্বপূর্ণ সরকারি বেসরকারি দফতর রয়েছে। প্রতিদিন কোমলমতি শিশু-কিশোর থেকে শুরু করে বিভিন্ন শ্রেণি-পেশার শত শত পথচারী এ পথে যাতায়াত করে থাকে। এ নদীর ওপর ব্রিজের অভাবে পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ৩ থেকে ৪ কিলোমিটার রাস্তা ঘুরে আসতে হয় স্কুল, কলেজ, হাট-বাজার ও অফিস-আদালতে।



  • সর্বশেষ - মহানগর