2024-03-28 11:18:37 pm

‘নেগেটিভ’ খেলোয়াড়দের নিয়ে পাকিস্তানের যাত্রা শুরু

www.focusbd24.com

‘নেগেটিভ’ খেলোয়াড়দের নিয়ে পাকিস্তানের যাত্রা শুরু

২৮ জুন ২০২০, ১৫:৩০ মিঃ

‘নেগেটিভ’ খেলোয়াড়দের নিয়ে পাকিস্তানের যাত্রা শুরু

তিন টেস্ট ও তিন টি-টোয়েন্টি খেলতে যুক্তরাজ্যের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে পাকিস্তান ক্রিকেট দল। রোববার দুপুরে প্রায় দুই মাসের জন্য দেশত্যাগ করেছে ২০ খেলোয়াড় ও ১১ টিম স্টাফের পাকিস্তান দল। ইংল্যান্ডে গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে তাদের।

গত সোমবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) করা প্রথম দফার কোভিড-১৯ টেস্টে ১০ জন খেলোয়াড়ের ফলাফল আসে পজিটিভ। তাদের ছাড়া বাকি সব ‘কোভিড-১৯ নেগেটিভ’ খেলোয়াড় ও টিম স্টাফদের নিয়েই ইংল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দিয়েছে বিশেষ ভাড়া করা চাটার্ড বিমান।

বৃহস্পতিবার পাওয়া ‘কোভিড-১৯ নেগেটিভ’ ফলই যাত্রা শুরুর জন্য যথেষ্ঠ ছিল না। বিমানে ওঠার আগেও তাৎক্ষণিকভাবে করা হয়েছে প্রত্যেকের করোনা পরীক্ষা। এছাড়া করাচি থেকে যাত্রা শুরু করা পুরো দলের সবাই মাস্ক পরে সামাজিক দূরত্ব বজায় রেখেই বিমানে উঠেছে।

ইংল্যান্ডে পৌঁছানোর পর উরস্টারে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকবে পাকিস্তান দল। পরে ১৩ জুলাই থেকে ডার্বিশায়ার ইনকোরা কাউন্টি মাঠে অনুশীলন করতে পারবেন বাবর আজম, আজহার আলীরা। অথচ সবকিছু ঠিক থাকলে আগামী ২৮ জুলাই ইংল্যান্ডে যাওয়ার কথা ছিল পাকিস্তান দলের।

এদিকে করোনা পজিটিভ হওয়া ১০ ক্রিকেটার এবং টিম স্টাফদের একজন সেলফ আইসোলেশন শেষে, দুইবার করোনা পরীক্ষায় নেগেটিভ ফলাফল এলে যোগ দিতে পারবেন দলের সঙ্গে। আগামী ২৪ জুলাই দলের সঙ্গে যোগ দেবেন শোয়েব মালিক।

প্রথম দফায় পজিটিভ আসা দশ ক্রিকেটারের মধ্যে পুনরায় পরীক্ষার পর নেগেটিভ ফল পেয়েছেন মোহাম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজ, ফাখর জামান, শাদাব খান, মোহাম্মদ রিজওয়ান এবং মোহাম্মদ হাসনাইন। তারা আরেকবার নেগেটিভ প্রমাণিত হলেই দলে যোগ দেয়ার অনুমতি পাবেন।

ইংল্যান্ড সফরে যাওয়া পাকিস্তান স্কোয়াড
আজহার আলী (অধিনায়ক), বাবর আজম (সহ-অধিনায়ক), আবিদ আলি, আসাদ শফিক, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, খুশদিল শাহ, মোহাম্মদ আব্বাস, মুসা খান, নাসিম শাহ, রোহাইল নাজির, সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান, উসমান শিনওয়ারি এবং ইয়াসির শাহ।



উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :