ময়মনসিংহ, , ২৪ আষাঢ় ১৪২৭ অনলাইন সংস্করণ

জামালপুরে ভয়াবহ রূপ নিচ্ছে বন্যা, পানিবন্দি ৫০ হাজার মানুষ

জামালপুরে ভয়াবহ রূপ নিচ্ছে বন্যা, পানিবন্দি ৫০ হাজার মানুষ

উজান থেকে ধেয়ে আসা পাহাড়ি ঢল ও টানা ভারী বর্ষণে জামালপুরে বন্যা পরিস্থিতি আরো ভয়াবহ রূপ ধারণ করেছে। জেলার ছয়টি উপজেলায় ২৫টি ইউনিয়ন প্লাবিত হয়েছে। নতুন করে পানিবন্দি হয়ে পড়েছে প্রায় ৫০ হাজার মানুষ।

গত ২৪ ঘণ্টায় যমুনার পানি ৩০ সেন্টিমিটার বেড়ে সোমবার সকালে বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে বিপৎসীমার ৮০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সাইফ বিষয়টি নিশ্চিত করেছেন।

যমুনার পানি বিপৎসীমা অতিক্রম করায় জেলার ২৫টি ইউনিয়ন প্লাবিত হয়েছে, ক্ষতিগ্রস্ত হয়েছে গরুর খাবার ও বিস্তীর্ণ ফসলের মাঠ। বন্ধ হয়ে গেছে ইউনিয়ন পর্যায়ের বেশ কয়েকটি সড়কে যোগাযোগ ব্যবস্থা।

jagonews24

পানি বৃদ্ধির কারণে বন্যা কবলিত এলাকায় বন্ধ থাকা ৯০ শিক্ষা প্রতিষ্ঠান তলিয়ে গেছে। বন্যায় দুর্ভোগে পড়েছে প্রায় ১৬ হাজার পরিবারের ৫০ হাজারের বেশি অসহায় মানুষ। বন্যা কবলিত এলাকাগুলোতে শুকনো খাবার, শিশু খাদ্য ও বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে। বন্যার পানিতে পড়ে এখন পর্যন্ত এক শিশুর মৃত্যু হয়েছে।

এসব বিষয়ে জেলা প্রশাসক এনামুল হক বলেন, জেলায় বন্যা কবলিতদের জরুরি সেবা দানের জন্য সাত উপজেলায় ৮টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে ৪৬১টি। এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে বন্যা কবলিত অসহায় মানুষের জন্য ৬০ মেট্রিক টন চাল ও নগদ ৫ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

  • সর্বশেষ - মহানগর