ময়মনসিংহ, , ১৪ আশ্বিন ১৪২৭ অনলাইন সংস্করণ

‘করোনার মধ্যে বিশ্বকাপ আয়োজন হবে একটি দুঃস্বপ্ন’

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

‘করোনার মধ্যে বিশ্বকাপ আয়োজন হবে একটি দুঃস্বপ্ন’

অস্ট্রেলিয়ার মাটিতে বিশ্বকাপ আয়োজন করা যাবে কি যাবে না- এ নিয়ে এখনও ধোঁয়াশার মধ্যে রয়েছে আইসিসি। চলতি মাসেই হয়তো এ বিষয়ে একটা স্পষ্ট ঘোষণা আসবে আইসিসির পক্ষ থেকে।


তবে, অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটসম্যান মাইক হাসি মনে করেন, করোনা মহামারির মধ্যে আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে ১৬ দলের বিশ্বকাপ আয়োজন করা হবে লজিস্টিক্যালি একটি দুঃস্বপ্নের ব্যাপার।


ক্রিকেট অস্ট্রেলিয়াও এরই মধ্যে কয়েকবার বলে দিয়েছে, বর্তমান বৈশ্বিক পরিস্থিতিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের চিন্তাটা অবাস্তব। কিন্তু আইসিসি এ নিয়ে রয়েছে দোদুল্যমানতায়। মাইক হাসি মনে করেন, এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা সম্ভব নাও হতে পারে।


ভারতয় ওয়েবসাইট হটস্পটের সঙ্গে এক অডিও বার্তায় মাইক হাসি বলেন, ‘সত্যি সত্যি আমি টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে চিন্তিত। কারণ, আমি মনে করি বর্তমান সময়ে একটি মাত্র দলকে আমন্ত্রণ করে এনে আন্তর্জাতিক ক্রিকেট খেলা যায়। তারা আমন্ত্রিত হয়ে আসার পর ১৪ দিনের আইসোলেশনে রেখে, স্বাস্থ্যবিধি মেনে নিরাপদে থেকে এরপর সিরিজ আয়োজন করা যায়।’


মাইক হাসি আরও বলেন, ‘কিন্তু একাদিক দল নিয়ে এ প্রক্রিয়াটা খুবিই কঠিন। অনেকগুলো দলকে এনে তাদের আইসোলেশনের ব্যবস্থা করার পর খেলার জন্য সারা দেশে এক ভেন্যু থেকে অন্য ভেন্যুতে টেনে নিয়ে যাওয়াটা আমি মনে করি লজিস্টিক্যাল দুঃস্বপ্ন। সুতরাং, আমরা মনে করি এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ কিংবা ২০২২ সালের জন্য স্থগিত ঘোষণা করা হতে পারে।’

  • সর্বশেষ - খেলাধুলা