ঢাকা, , ২৯ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে

তিন বিভাগে পেট্রলপাম্প ধর্মঘট ১৫ ডিসেম্বর পর্যন্ত স্থগিত

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

তিন বিভাগে পেট্রলপাম্প ধর্মঘট ১৫ ডিসেম্বর পর্যন্ত স্থগিত

তিন বিভাগে ধর্মঘটে পেট্রলপাম্প বন্ধ ছিল। বন্ধ ছিল তেল উত্তোলন ও পরিবহন। নিউমার্কেট এলাকা, খুলনা, ২ ডিসেম্বর। ছবি: সাদ্দাম হোসেনতিন বিভাগে ধর্মঘটে পেট্রলপাম্প বন্ধ ছিল। বন্ধ ছিল তেল উত্তোলন ও পরিবহন। নিউমার্কেট এলাকা, খুলনা, ২ ডিসেম্বর। রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগে বাংলাদেশ পেট্রলপাম্প ও ট্যাংকলরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদের একাংশের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত স্থগিত করা হয়েছে।

আজ রোববার রাজধানীর কারওয়ান বাজারে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে ঐক্য পরিষদের একাংশের সভাপতি সাজ্জাদ কবির কাবুল ধর্মঘট স্থগিত করার ঘোষণা দেন।

১৫ দফা দাবিতে গতকাল রোববার থেকে এই ধর্মঘট ডাকা হয়।

বিপিসির কার্যালয়ে অনুষ্ঠিত আজকের বৈঠকে সাজ্জাদ কবির জানান, তাঁদের দাবির বিষয়ে আগামী ১৫ ডিসেম্বর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ে কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক হবে। বৈঠক থেকে ১৫ দফা দাবির বিষয়ে যদি ইতিবাচক সিদ্ধান্ত না আসে, তাহলে তাঁরা পরবর্তী কর্মসূচি দেবেন।

১৫ দফা দাবির মধ্যে অন্যতম তেল বিক্রির কমিশন বৃদ্ধি, ট্যাংকলরি চলাচলে পুলিশি হয়রানি বন্ধ, পেট্রলপাম্পের জন্য কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের লাইসেন্স গ্রহণ প্রথা বাতিল, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র গ্রহণ প্রথা বাতিল, পেট্রলপাম্পে অতিরিক্ত পাবলিক টয়লেট স্থাপন, জেনারেল স্টোর ও ক্লিনার নিয়োগের বিধান বাতিল ও পেট্রলপাম্প-সংলগ্ন জমির ইজারা বাতিল।

  • সর্বশেষ - জাতীয়