ময়মনসিংহ, , ২৪ শ্রাবণ ১৪২৭ অনলাইন সংস্করণ

করোনা কেড়ে নিল মুক্তিযোদ্ধা আবদুল হালিমের প্রাণ

করোনা কেড়ে নিল মুক্তিযোদ্ধা আবদুল হালিমের প্রাণ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শেরপুরের নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, পৌরসভার সাবেক পৌর মেয়র, ও মুক্তিযোদ্ধা আবদুল হালিম উকিল (৬৭) মারা গেছেন। রাজধানী ঢাকার বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন রোববার রাত সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে শেরপুর জেলায় চারজনের মৃত্যু হলো।


পারিবারিক সূত্রে জানা যায়, গত ২৫ জুন আবদুল হালিম উকিলের নমুনা পরীক্ষায় ‘কোভিড-১৯ পজিটিভ’ ধরা পড়ার পর রাজধানীর বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতালে তাকে ভর্তি করা হয়। সেখানে ‘প্লাজমা থেরাপি’ দিয়ে তার চিকিৎসা চললেও রোববার রাতে মুক্তিযোদ্ধা আবদুল হালিম উকিলের মৃত্যু হয়।


বর্ণাঢ্য রাজনৈতিক ব্যক্তিত্ব ও অত্যন্ত জনপ্রিয় নেতা আবদুল হালিম উকিল নালিতাবাড়ী পৌরসভার মেয়রের দায়িত্ব পালন ছাড়াও তিনি ছিলেন ওই পৌরসভার প্রথম নির্বাচিত পৌর চেয়ারম্যান। এ ছাড়া তিনি ইউপি চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন। বর্তমান জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য হালিম উকিল।


তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশ নেন এবং ১১ নং সেক্টরের এই অকুতোভয় মুক্তিযোদ্ধা হিসেবে বিভিন্ন সম্মুখ সমরে অংশ নিয়ে কৃতিত্বের স্বাক্ষর রাখেন। অসম সাহসী মুক্তিযোদ্ধা হিসেবে পরিচিত আবদুল হালিম উকিল ঐতিহাসিক কাটাখালী যুদ্ধে কমান্ডার শহীদ নাজমুলের সহযোদ্ধা ছিলেন। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে রেখে গেছেন। তার মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়লে নালিতাবাড়ীসহ শেরপুরের সর্বত্র শোকের ছায়া নেমে আসে।


তার মৃত্যুতে কেন্দ্রীয় আওয়ামী লীগের অন্যতম প্রেসিডিয়াম সদস্য, সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, এমপি জেলা আওয়ামী লীগের সভাপতি হুইপ আতিউর রহমান আতিক এমপি ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট চন্দন কুমার পাল পিপি গভীর শোক প্রকাশ করেছেন। এ ছাড়া বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।

  • সর্বশেষ - মহানগর