2024-03-28 04:59:00 pm

রোনালদোর ক্যারিয়ারের সেরা অর্জন কি জানেন?

www.focusbd24.com

রোনালদোর ক্যারিয়ারের সেরা অর্জন কি জানেন?

১১ জুলাই ২০২০, ১৫:৫৩ মিঃ

রোনালদোর ক্যারিয়ারের সেরা অর্জন কি জানেন?

ক্রিশ্চিয়ানো রোনালদো না লিওনেল মেসি সেরা- এ বিতর্ক চলতেই থাকবে। তবে, ইউরোপে যে রোনালদোই সেরা, তাতে কোনো সন্দেহ কেউ অন্তত করবে না। গত একযুগেরও বেশি সময় ধরে ফুটবল বিশ্বকাপে শাসন করে যাচ্ছেন। খেলেছেন পর্তুগাল, ইংল্যান্ড, স্পেন এবং ইতালির সেরা সেরা ক্লাবগুলোতে। এখন রয়েছেন ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাসে।


এরই মধ্যে কতবার, কত ক্ষেত্রে যে সেরা হয়েছেন তার কোনো ইয়ত্তা নেই। ক্লাব এব আন্তর্জাতিক ক্যারিয়ারে জিতেছেন অসংখ্য শিরোপা। ব্যক্তিগত অর্জন রয়েছে অনেক। ৫বার জিতেছেন ফিফা বর্ষসেরা এবং ব্যালন ডি’অর শিরোপা। চ্যাম্পিয়ন্স লিগ পাঁচবার। ইংলিশ প্রিমিয়ার লিগ, লা লিগা এবং ইতালিয়ান সিরি-আ লেখা রয়েছে তার নামের পাশে।


এতকিছুর পরও এগুলোর কোনোটাই কিন্তু ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্যারিয়ারে সেরা অর্জন নয়। তিনি নিজেই জানিয়ে দিলেন, তার ক্যারিয়ারে সেরা অর্জন হচ্ছে, ২০১৬ সালের ইউরো চ্যাম্পিয়নশিপ জয়।


ফুটবলে বড় কোনো শিরোপা সেবারই প্রথম জিতলো পর্তুগাল। এর আগেও একবার ইউরোর ফাইনালে উঠেছিল তারা। কিন্তু গ্রীসের মত দেশের কাছে হেরে হতাশায় পুড়তে হয়েছিল লুইস ফিগোদের। সেই আক্ষেপ পুরে গেলো রোনালদোর হাত ধরে। চার বছর আগে ফ্রান্সকে হারিয়ে ইউরোপ সেরার মুকুট পরেছিল পর্তুগিজরা। রোনালদো ছিলেন দলের অধিনায়ক।


শুক্রবার ছিল সেই সেরার মুকুট অর্জনের চার বছর পূর্তি। এইদিনই এক টুইট বার্তায় রোনালদো জানিয়ে দিলেন, তার ক্যারিয়ারের সেরা অর্জন ছিল চার বছর আগের ইউরো জয়। ৫টি চ্যাম্পিয়ন্স লিগের ওপরও রাখলেন এই একটি শিরোপাকে।


রোনালদো বলেন, ‘এই দিনটি অবশ্যই আমাদের জন্য ঐতিহাসিক। চার বছর আগে আমরা ইতিহাস গড়ছিলাম। আমার জন্য, নিঃসন্দেহে পুরো ক্যারিয়ারে সবচেয়ে গুরুত্বপূর্ণ অর্জন এই শিরোপাটি।’


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :