ময়মনসিংহ, , ১০ আশ্বিন ১৪২৭ অনলাইন সংস্করণ

শেখ হাসিনার কারাবন্দী দিবস উপলক্ষে যুবলীগের খাদ্য বিতরণ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

শেখ হাসিনার কারাবন্দী দিবস উপলক্ষে যুবলীগের খাদ্য বিতরণ

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দী দিবস উপলক্ষে অসহায় দিনমজুর ও রিকশাওয়ালাদের মাঝে খাবার বিতরণ করেছে যুবলীগ।


শুক্রবার পুরান ঢাকার লক্ষ্মীবাজার ও শহীদ সোহরাওয়ার্দী সরকারি কলেজের সামনে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশনায় খাবার বিতরণ করেন দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু।


ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু বলেন, প্রধানমন্ত্রীর করাবন্দী দিবস উপলক্ষে আজ রিকশাওয়ালাদের মাঝে রান্না করা খাবার বিতরণ হয়েছে। গতকালও আমরা পুরান ঢাকার ভিক্টোরিয়ান পার্কের সূত্রাপুর প্রায় ৫শ লোকের মাঝে রান্না করা খাবার ও বস্ত্র বিতরণ করেছি। তারই ধারাবাহিকতায় আজকেও রিকশাওয়ালাদের খাবার বিতরণ করা হলো।


তিনি আরও বলেন, ১৬ জুলাই বাঙালি জাতির ইতিহাসে একটি কালো দিন। গণতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনার কারাবন্দী দিবস। ২০০৭ সালে এই দিনে তৎকালীন ফখরুদ্দিন-মঈনুদ্দিনের এই অগণতান্ত্রিক সরকার আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে গ্রেফতার করে। ধারাবাহিকতায় আমরা ছাত্রলীগের তৎকালীন নেতা হিসেবে গ্রেফতারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলি। তৎকালীন তত্ত্বাবধায়ক সরকারের প্রশাসনের হাতে আমরা বিভিন্নভাবে হয়রানি এবং নির্যানের শিকার হতে হয়েছে।


প্রসঙ্গত, দেশে জরুরি অবস্থা চলাকালে ২০০৭ সালের ১৬ জুলাই আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আটক করা হয়। তার মুক্তির জন্য আওয়ামী লীগ যুব সমাজকে সঙ্গে নিয়ে সহযোগী সংগঠন ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলে। পরে শেখ হাসিনাকে ১১ মাস পর মুক্ত করা হয়।

  • সর্বশেষ - রাজনীতি