ময়মনসিংহ, , ৩ আশ্বিন ১৪২৭ অনলাইন সংস্করণ

ফুলবাড়িয়ায় পানি নিষ্কাষনের নামে কাটা হলো শতাধিক গাছ

ফুলবাড়িয়ায় পানি নিষ্কাষনের নামে কাটা হলো শতাধিক গাছ

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় সরকারি সড়কে বঙ্গবন্ধুর নামে লাগানো শতাধিক ফলজ ও বনজ গাছ উপড়ে ফেলেছে প্রভাবশালীরা।বৃহস্পতিবার উপজেলার নাওগাঁও ইউনিয়নের সন্তোষপুর গ্রামে বালুঘাট বাজার থেকে বাগানবাড়ি পর্যন্ত এলাকায় এ ঘটনা ঘটে।


জানা যায়, স্থানীয় একটি প্রভাবশালী মহল অনেক দিন ধরেই সরকারি সন্তোষপুর রাবার বাগানের ১০০ একর জায়গা দখলে নিয়ে সবজি আবাদ করে আসছিল।


ওই ক্ষেতে বৃষ্টির পানি জমে যাওয়ায় বৃহস্পতিবার দুপুরে ভূমিদস্যু হাফিজ মিয়াসহ কয়েকজন ভেকু মেশিন দিয়ে ড্রেন খনন করে। এসময় তারা স্থানীয় আইয়ূব আলীর লাগানো শতাধিক গাছ উপড়ে ফেলে।


আইয়ূব আলী অভিযোগ করে বলেন, ২০১৪ সাল থেকে বঙ্গবন্ধুর নামে গাছ লাগানো শুরু করি। এ পর্যন্ত সড়কের দু’পাশে ৫ হাজার গাছ লাগিয়েছি। ভূমিদস্যুরা রাবার বাগানের জায়গায় লাগানো কচু ক্ষেতের পানি নিষ্কাশন করতে গিয়ে সেখানকার শতাধিক গাছ উপড়ে ফেলে।


সরকারি যায়গায় অনুমতি ছাড়াই সবজি ক্ষেত করার বিষয়টি স্বীকার করে হাফিজ মিয়া বলেন, এইখানে আমার মত অনেকের ক্ষেতে বৃষ্টির পানি জমছে। তাই ড্রেন কেটে পানি নিষ্কাষন করে সবার উপকার করেছি।


এ বিষয়ে সন্তোষপুর বনবিট কর্মকর্তা আশরাফুল আলম খান জানান, সরকারি যায়গায় ড্রেন খননের বিষয়ে হাফিজ কোনো অনুমতি নেননি। ঘটনাস্থল পরিদর্শন করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ - মহানগর