ময়মনসিংহ, , ১০ আশ্বিন ১৪২৭ অনলাইন সংস্করণ

তারপরও জিদানের মাথায় পদত্যাগের ভাবনা!

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

তারপরও জিদানের মাথায় পদত্যাগের ভাবনা!

তিনি জাদুকর। তার হাতের ছোঁয়ায় নিমিষেই বদলে যায় সব। রিয়াল মাদ্রিদ ভালো করেই বোঝে, জিনেদিন জিদানের মূল্য! তাই তো চরম পেশাদার ও দলের প্রয়োজনে কোচ-খেলোয়াড়দের প্রতি নিষ্ঠুর আচরণ করা ক্লাবটিও দ্বিতীয় দফায় এই ফরাসি জাদুকরকেই পছন্দ করেছে।


জিদান তার ওপর আস্থার প্রতিদান দিয়েছেন চোখের সামনেই। করিম বেনজেমাদের মতো প্রায় ফুরিয়ে যাওয়া ফুটবলারদের ‘তরুণ’ বানিয়ে রিয়াল মাদ্রিদকে এনে দিয়েছেন আরেকটি লা লিগা শিরোপা।


চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে অবিশ্বাস্যভাবে পেছনে ফেলে রিয়ালের এই শিরোপা জয়ের পর জিদানের চেয়ারটা মজবুতই হয়ে গেল, বলা যায়। আগামী মৌসুমে তিনিই দলের কোচ থাকবেন, এটা এক প্রকার নিশ্চিত।


কিন্তু জিদান নিজেই এমন কথা মানতে নারাজ। সাফল্যকে যে তিনি ভবিষ্যতের নিশ্চয়তা মনে করেন না কখনই। ২০১৬ থেকে ২০১৮ সালের মধ্যে জিদানের অধীনে টানা তিনটি চ্যাম্পিয়নস ট্রফি জেতে রিয়াল। অথচ ২০১৮ সালে কিয়েভে রিয়ালকে শেষবার ট্রফি জেতানোর পরই পদত্যাগ করেছিলেন। তাকে নিয়ে আসলে বাজি ধরা কঠিনই।


এবার লা লিগার শিরোপা হাতে তোলার পরও তাই আগামী মৌসুমের নিশ্চয়তা দিতে পারছেন না জিদান। বললেন, ‘কেউই জানে না কি হবে। সে কারণেই আমি আগামী বছর নিয়ে কথা বলতে চাই না। আমার চুক্তি আছে, এখানে থাকতেই পছন্দ করব। নিজের কাজটা উপভোগও করছি। কিন্তু ফুটবলে কখন কি হয়, সেটা কেউই বলতে পারে না।’


তবে তিনি যেহেতু কোচ, পরিকল্পনা করেই তো এগোতে হয়। ২০২০-২১ মৌসুমে পরিকল্পনা কি? জিদান বলেন, ‘আরও অনেক কিছু বাকি আছে। কাল ম্যাচ আছে (রোববার)। চ্যাম্পিয়নস লিগের খেলা আছে। আমরা এখনও প্রতিযোগিতার মধ্যে আছি। এটা শেষ হওয়ার আগ পর্যন্ত আগামী মৌসুম নিয়ে কথা বলব না। আগে এই ম্যাচগুলো শেষ হোক, তারপর পরের মৌসুম নিয়ে ভাবা যাবে।’


  • সর্বশেষ - খেলাধুলা