2024-04-24 01:59:41 am

চাল চুরির অভিযোগে নারী চেয়ারম্যান আটক

www.focusbd24.com

চাল চুরির অভিযোগে নারী চেয়ারম্যান আটক

২৪ জুলাই ২০২০, ০১:৩২ মিঃ

চাল চুরির অভিযোগে নারী চেয়ারম্যান আটক

ফাইল ছবি

ময়মনসিংহের ভালুকায় চাল বিতরণে অনিয়মের অভিযোগে জেসমিন নাহার রাণী নামের এক ইউপি চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। তবে পুলিশ বলছে, জেসমিন নাহার রাণীকে পুলিশের কাছে হস্তান্তর করা হলেও তার বিরুদ্ধে এখনো লিখিত অভিযোগ পাইনি। আটক জেসমিন নাহার রাণী উপজেলার ২ নম্বর মেদুয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।


বুধবার (২২ জুলাই) বিকেলে মেদুয়ারী ইউনিয়নে চাল বিতরণে অনিয়মের অভিযোগে জেসমিন নাহার রাণীকে আটক করে থানায় হস্তান্তর করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল।


বুধবার দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের (ডিডিএম) অধীনে মেদুয়ারী ইউনিয়নে ৩ ধাপে ৪ হাজার ৮৩ জনকে ১০ কেজি করে চাল বিতরণ করার কথা ছিল। প্রথম দুই ধাপে চাল বিতরণে কোনো অনিয়মের অভিযোগ না থাকলেও তৃতীয় ধাপে গিয়ে প্রায় ৩০০ জনের চাল কম পড়ে। চাল না পেয়ে ভুক্তভোগীরা চুরির অভিযোগ তোলেন চেয়ারম্যান জেসমিন নাহার রাণীর বিরুদ্ধে। পরে বিষয়টি জানাজানি হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ ঘটনাস্থলে যান।


পরে ভুক্তভোগীরা মেদুয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জেসমিন নাহার রাণীর বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে ধরেন উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে। অভিযোগের ভিত্তিতে জেসমিন নাহার রাণীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে ভালুকা থানায় হস্তান্তর করেন তিনি।


মেদুয়ারী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও সদস্যরা অভিযোগ করে বলেন, জেসমিন নাহার রাণী আমাদের না জানিয়ে নিজেই চাল উত্তোলন করে একাই বিতরণ করেন। এতে করে অনেকেই চাল না পেয়ে আমাদের কাছে অভিযোগ নিয়ে এসেছে।


উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জুয়েল আশরাফ জানান, ৪ হাজার ৮৩ জনের নামে বরাদ্ধ চাল বিতরণ করার কথা থাকলেও প্রায় ২০০ জন বাকি থাকতেই চাল শেষ হয়ে যায়। পরে ওই ২০০ জনকে চাল দেয়া সম্ভব হয়নি।


উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, আমি খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছাই। পরে ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে চেয়ারম্যান জেসমিন নাহার রাণীকে আটক করে থানায় হস্তান্তর করেন উপজেলার নির্বাহী কর্মকর্তা।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য চেয়ারম্যান জেসমিন নাহার রাণী ও চৌকিদার আকবর আলীকে আটক করে থানায় হস্তান্তর করা হয়েছে। অভিযোগের সত্যতা পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


এ বিষয়ে ভালুকা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইন উদ্দিন বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল চেয়ারম্যান জেসমিন নাহার রাণীকে আটক করে থানায় হস্তান্তর করেছেন। তবে তার বিরুদ্ধে লিখিত কোনো অভিযোগ এখন পর্যন্ত করেননি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :