2024-03-29 01:27:16 am

কক্সবাজারে ফ্লাইট চালু হতে পারে ৩০ জুলাই

www.focusbd24.com

কক্সবাজারে ফ্লাইট চালু হতে পারে ৩০ জুলাই

২৮ জুলাই ২০২০, ১৮:০০ মিঃ

কক্সবাজারে ফ্লাইট চালু হতে পারে ৩০ জুলাই
ফাইল ছবি

করোনার প্রাদুর্ভাবের কারণে প্রায় চার মাস বন্ধ থাকার পর ঈদুল আজহার আগে ৩০ জুলাই থেকে কক্সবাজার রুটে চালু হতে যাচ্ছে ফ্লাইট।

করোনার কারণে বন্ধ থাকা অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চলাচল ১ জুন থেকে পর্যায়ক্রমে চালু হলেও একমাত্র কক্সবাজার রুটটিই বন্ধ ছিল। আগামী ৩০ জুলাই থেকে ফ্লাইট চালুর প্রস্তুতি নিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ। এখন শুধুমাত্র বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) আনুষ্ঠানিক অনুমোদনের অপেক্ষা।

বেবিচক সূত্র  জানায়, এতদিন কক্সবাজার বিমানবন্দরে চিকিৎসকের অভাবে ফ্লাইট চলাচল বন্ধ ছিল। আজ কক্সবাজারের সিভিল সার্জন জানিয়েছেন তিনি আগামী ৩০ জুলাই থেকে বিমানবন্দরে চিকিৎসক দিতে পারবেন। ফলে ফ্লাইট চালুতে আর কোনো বাধা থাকলো না। আজ সন্ধ্যা বা রাতের মধ্যে ফ্লাইট চালুর আনুষ্ঠানিক সিদ্ধান্ত হতে পারে।

এদিকে ইউএস-বাংলা এবং নভোএয়ার এয়ারলাইন্স উভয়ের সঙ্গেই কথা হয় প্রতিবেদকের। তারা জানায়, কক্সবাজারে ফ্লাইট পরিচালনায় তারা শতভাগ প্রস্তুত। অনুমতি পেলেই টিকিট বিক্রি শুরু হবে।

করোনা মহামারির কারণে গত ২৪ মার্চ থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল বন্ধ করে বেবিচক। পরে ১ জুন থেকে ধাপে ধাপে ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, যশোর, সৈয়দপুর, বরিশাল ও রাজশাহী রুটে ফ্লাইট চলাচল শুরু হয়।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :