2024-04-26 07:10:50 am

শ্বাসরূদ্ধকর ম্যাচে চেলসিকে হারিয়ে চ্যাম্পিয়ন আর্সেনাল

www.focusbd24.com

শ্বাসরূদ্ধকর ম্যাচে চেলসিকে হারিয়ে চ্যাম্পিয়ন আর্সেনাল

০২ আগষ্ট ২০২০, ১১:০০ মিঃ

শ্বাসরূদ্ধকর ম্যাচে চেলসিকে হারিয়ে চ্যাম্পিয়ন আর্সেনাল

প্রতিশোধ নেয়ার দারুণ এক সুযোগ পেয়েছিলেন ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। এফএ কাপের ফাইনালে গিয়ে পরাজয়ের প্রতিশোধ। ২০১৭ এফএ কাপে আর্সেনালের কাছে হেরেই শিরোপা বঞ্চিত হতে হয়েছে তাদের।


কিন্তু সেই প্রতিশোধ নেয়া তো হলোই না। বরং লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে পিয়েরে এমেরিক অবামেয়াংয়ের দুর্দান্ত নৈপূণ্যে চেলসিকে ২-১ গোলে হারিয়ে ১৪তমবারের মত ইংলিশ এফএ কাপের শিরোপা জিতে নিলো আর্সেনাল।


ওয়েম্বলিতে যখন অবামেয়াংকে কাঁধে তুলে শিরোপা উল্লাস করছিল, তখন তাদের সেই উল্লাস দেখার মত কেউ ছিল না। কারণ গ্যালারি শূন্য। দর্শক প্রবেশের অনুমতি ছিল না। এ কারণে গানারদের শিরোপা উৎসব অনেকটা ফিকে হয়ে গিয়েছিল।


পিছিয়ে পড়েও সেই অমাবেয়াংয়ের একক কৃতিত্বেই বলা যায় শিরোপা উৎসব করতে পারলো আর্সেনাল। শুধু চ্যাম্পিয়ন হওয়াই নয়, একই সঙ্গে ইউরোপা লিগেও না লিখে নিলো ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি।


গত কয়েক বছরের মধ্যে এ নিয়ে তিনবার মুখোমুখি হলো আর্সেনাল-চেলসি। তিনবারই চেলসিকে হারতে হলো আর্সেনালের কাছে। ২০১৭ সালের এফএ কাপের ফাইনালেও একই ব্যবধানে হেরেছিল চেলসি।


ম্যাচের ৫ মিনিটেই গোল করে চেলসিকে এগিয়ে দেন ক্রিশ্চিয়ান পুলিসিক। পিছিয়ে পড়েই যেন জেগে ওঠে গানাররা। ২৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন অমাবেয়াং। এরপর ম্যাচের ৬৭ মিনিটে তার পা থেকে আসে আর্সেনালের জয়সূচক গোল।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :