ময়মনসিংহ, , ১০ কার্তিক ১৪২৭ অনলাইন সংস্করণ

করোনায় মারা গেলেন কবি ও গীতিকার রাহাত ইন্দোরি

  বিনোদন ডেস্ক

  প্রকাশ : 

করোনায় মারা গেলেন কবি ও গীতিকার রাহাত ইন্দোরি

কিছুদিন আগেই ভারতে নাগরিকত্ব নিয়ে বিভিন্নরকম আন্দোলন ছিলো তুঙ্গে। তখন ‘সভি কা খুন হ্যায় শামিল ইহাঁ কি মিট্টি ম্যায়, কিসি কি বাপ কা হিন্দুস্তান থোড়ি হ্যায়!’ লাইনটি তুমুল জনপ্রিয়তা লাভ করে। সেই লাইনের স্রষ্টা বিখ্যাত কবি, গীতিকার রাহাত ইন্দোরি আজ চলে গেলেন না ফেরার দেশে।


জানা গেছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন তিনি। তার মৃত্যুতে ভারতীয় সাহিত্য জগত ও বলিউডে শোক নেমেছে।


শুধু উর্দু ভাষার কবি কিংবা বলিউডের গীতিকার হিসেবেই নয়, চিত্রশিল্পী হিসেবেও গোটা বিশ্বে পরিচিতি ছিল রাহাত ইন্দোরির। নির্ভীক, প্রতিবাদী স্বর বলতে দেশের যে কয়েকজন মানুষকে ভাবতো ভারত তাদের মধ্যে অন্যতম ছিলেন রাহাত ইন্দোরি।


করোনায় আক্রান্ত হওয়ার পরে তিনি নিজেই ট্যুইট করে জানিয়েছিলেন সেই খবর। সেইসঙ্গে জানিয়ে দিয়েছিলেন, ‘শারীরিক অবস্থা জানতে আমার পরিবারকে ফোন করার দরকার নেই। আমি নিজেই জানাব তা।’


কিন্তু সে সুযোগ আর পাননি। মঙ্গলবার (১১ আগস্ট) সন্ধ্যায় থেমে গেল তার হৃদযন্ত্র। বিকেল সাড়ে পাঁচটায় শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি।


সহজ ভাষায় কবিতা লিখতে ভালোবাসতেন রাহাত ইন্দোরি। সেই কারণেই সাধারণ মানুষের মধ্যে তুমুল জনপ্রিয় ছিলো তার কবিতা ও শের শায়রী। তার লেখা ‘মুন্নাভাই এমবিবিএস’ সিনেমার টাইটেল সং আজও কত মানুষকে যে আনন্দ দিয়ে চলেছে, তার হিসেব নেই।


  • সর্বশেষ - বিনোদন