ময়মনসিংহ, , ১০ কার্তিক ১৪২৭ অনলাইন সংস্করণ

জীবনের কথায় ইবরার টিপুর কণ্ঠে বঙ্গবন্ধু আর বাংলাদেশ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

জীবনের কথায় ইবরার টিপুর কণ্ঠে বঙ্গবন্ধু আর বাংলাদেশ

হাজার বছরের জাঙালি জাতির ইতিহাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাংলাদেশের কথা বলতে গিয়ে অনিবার্যভাবে এসে যায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথা। দেশের স্বার্থের কাছে, জনগণের স্বার্থের কাছে তিনি নিজের স্বার্থকে জলাঞ্জলি দিয়েছিলেন। সেজন্যই হয়তো কবি অন্নদাশংকর রায় বাংলাদেশের আরেক নাম রেখেছেন ‘Mujibland’।

সেই মহান নেতা ও মানবের মৃত্যুবার্ষিকী উপলক্ষে এদেশে রাষ্ট্রীয়ভাবে পালিত হয় শোক দিবস। এ দিবসকে কেন্দ্র করে প্রকাশ হয় নানারকম গান, কবিতা ও নাটক।

সেই ধারাবাহিকতায় ইবরার টিপু গেয়েছেন একটি গান। এর শিরোনাম ‘বঙ্গবন্ধু আর বাংলাদেশ’।

রবিউল ইসলাম জীবনের কথায় গানটির সুর ও সংগীতও করেছেন তিনি। চমৎকার একটি ভিডিওসহ গানটি প্রকাশ হয়েছে আরটিভি মিউজিক নামক ইউটিউব চ্যানেলে। ভিডিওটি পরিচালনা করেছেন মাসুদুজ্জামান সোহাগ।

গানটি প্রসঙ্গে ইবরার টিপু বলেন, ‘আমরা ধন্য যে বঙ্গবন্ধুর মতো মহান নেতার দেশে জন্মেছি। তার মতো সাহসী, আদর্শবান মানুষ আমাদের জাতির জনক এটা ভাবতেই গর্ব হয়। তাইতো তাকে হারানোর এত বছর পরেও তার আবেদন কমেনি একচুল। সেই মহামানবের প্রতি শ্রদ্ধা জানাতে আমাদের সামান্য আয়োজন এই গানটি। যদি শ্রোতারা এটি শুনে তৃপ্তি পান, বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা দেখান তাহলেই সব প্রচেষ্টা স্বার্থক হবে।’

গানটির গীতিকবি রবিউল ইসলাম জীবন বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধুকে হারানোর শোক এই ভূখন্ডে কোনোদিন কাটবে না। তার শোকের কান্না কাল থেকে কালে বয়ে যাবে বাংলাদেশ। তার তর্জনীর ইশারায় কোটি মানুষ দেশটাকে স্বাধীন করতে জীবন বাজি রেখেছিলেন। এমন একজন নেতা বিশ্ব খুব বেশি পায় না। তার প্রতি শ্রদ্ধা, ভালোবাসা থেকেই কিছু কথা লিখেছি। ইবরার টিপু শ্রুতিমধুর সুরে সেটি কণ্ঠে ধারণ করেছেন। কয়েক ঘণ্টা আগে গানটি প্রকাশ হয়েছে। খুব ভালো সাড়া পাচ্ছি।’

‘বঙ্গবন্ধু আর বাংলাদেশ’ গানের ভিডিওতে বঙ্গবন্ধুর বিভিন্ন সময়ের ছবির ফুটেজ ব্যবহার করা হয়েছে। যা গানটিকে উপভোগ্য করে তুলেছে বলে মনে করেন গায়ক ইবরার টিপু।

  • সর্বশেষ - বিনোদন