ময়মনসিংহ, , ১২ জ্যৈষ্ঠ ১৪২৭ অনলাইন সংস্করণ

ভিকারুননিসা নূন স্কুল এ্যান্ড কলেজ পরীক্ষা হলেও শিক্ষার্থী ভর্তি করা হবে না

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

ভিকারুননিসা নূন স্কুল এ্যান্ড কলেজ পরীক্ষা হলেও শিক্ষার্থী ভর্তি করা হবে না
ভিকারুননিসা নূন স্কুল এ্যান্ড কলেজ । ফাইল ছবি

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে শূন্য আসনে দ্বিতীয় শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত কোনো শিক্ষার্থী ভর্তি করা হচ্ছে না। আইনী জটিলতার কারণ দেখিয়ে ভর্তি কার্যক্রম বাতিল করা হয়েছে বলে শনিবার প্রতিষ্ঠানের অধ্যক্ষ ফওজিয়া এ সংক্রান্ত নোটিশ  করে।

নোটিশে আরো বলা হয়, ভর্তির আবেদনপত্রের ফি ২০০ টাকা ফেরত দেওয়া হবে। আগামী ৩ থেকে ১০ মার্চ সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রতিষ্ঠানের মূল শাখার (বেইলি রোড) কার্যালয় থেকে আবেদনপত্রের ফি ফেরত নিতে বলা হয়েছে। এর আগে গত ৩০ জানুয়ারি ভর্তি কার্যক্রম সাময়িক স্থগিত করা হয়েছিল। চলতি শিক্ষাবর্ষে বিভিন্ন শ্রেণিতে ৮ শতাধিক শিক্ষার্থী ভর্তির চিন্তা ছিল স্কুল কর্তৃপক্ষের।

তবে গভর্নিং বডির সভাপতির নির্দেশে এই ভর্তি কার্যক্রম বাতিল করা হয়েছে বলে কমিটির এক সদস্য জানিয়েছেন। তিনি জানান, ভর্তি নিয়ে আদালতের রুলের ভুল ব্যখ্যা দিয়ে ভর্তি কার্যক্রম বাতিল করা হয়েছে। এছাড়া শিক্ষার্থী ভর্তিতে সুযোগ না পেয়ে সাবেক এক সদস্য ভর্তির বিষয়ে উচ্চ আদালতে রিট করেছেন, যাতে ভর্তি কার্যক্রম বন্ধ থাকে এমন অভিযোগ করেছেন একজন অভিভাবক।

গভর্নিং বডির এক সদস্য জানিয়েছেন, রুলের জবাব দিয়ে আইনী প্রক্রিয়া চলতে পারতো। এছাড়া এটর্নি জেনারেলের কাছে আইনী ব্যাখ্যা চাওয়ারও সুযোগ ছিল। সহস্রাধিক শিক্ষার্থী বিভিন্ন শ্রেণিতে ভর্তি পরীক্ষা দিয়ে ফলাফলের জন্য অপেক্ষা করেছিল। কিন্তু কোন আইনী ব্যাখ্যা না নিয়েই এভাবে একতরফাভাবে ভর্তি প্রক্রিয়াই বাতিল করা জনস্বার্থ বিরোধী।

শূন্য আসন না থাকা স্বত্ত্বেও বিভিন্ন শ্রেণির শিক্ষার্থী ভর্তি করা হয়েছে এমনটি জানিয়ে উচ্চ আদালতে রিট করেছিলেন গভর্নিং বডির সাবেক সদস্য এ্যাডভোকেট ইউনূস আলী আকন্দ। তিনি জানান, ভিকারুন নিসার বিভিন্ন শ্রেণিতে অতিরিক্ত শিক্ষার্থী রয়েছে। বিভিন্ন আসনে শূন্য আসন থাকবে কী করে।

  • সর্বশেষ - সারাদেশ