ময়মনসিংহ, , ১৫ মাঘ ১৪২৭ অনলাইন সংস্করণ

সীমিত পরিসরে বাকৃবির ৬০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সীমিত পরিসরে বাকৃবির ৬০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

করোনাভাইরাস পরিস্থিতির কারণে সীমিত পরিসরে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ৬০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। মঙ্গলবার (১৮ আগস্ট) বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে ক্যাম্পাসে নানা কর্মসূচি পালিত হয়।


কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, উপাচার্যের বাণী প্রচার, উদীচী ঘাট সংলগ্ন ব্রহ্মপুত্র নদে মাছের পোনা অবমুক্তকরণ, হ্যালিপেড সংলগ্ন এলাকায় গাছের চারা বিতরণ ও বৃক্ষরোপণ এবং বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মাহফিল।


বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে টেলি কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. লুৎফুল হাসান।


তিনি বলেন, মহামারি করোনাভাইরাসের কারণে এবার সীমিত আকারে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হচ্ছে। আগামীতে পরিস্থিতি স্বাভাবিক হলে বর্ণাঢ্য আয়োজনে বিশ্ববিদ্যালয় দিবস পালন করা হবে।


বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির সভাপতি প্রফেসর ড. মো. ছোলায়মান আলী ফকির বলেন, কৃষিতে অভাবনীয় উন্নয়ন করায় বিশ্ব দরবারে বাংলাদেশ আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশ আজ খাদ্য নিরাপত্তায় ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে। সেই সঙ্গে ক্রমাগত মাছ, মাংস, দুধ, ডিম, ফল ও শাক-সবজির উৎপাদনও বৃদ্ধি পাচ্ছে দ্রুত গতিতে। বহুলাংশে এ সফলতার গর্বিত অংশীদার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়।


উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মো. আজহারুল হক, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. ফরিদা ইয়াসমিন বারী, সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. এনামুল হক, অফিসার পরিষদের সভাপতি খাইরুল আলম নান্নু, সহযোগী ছাত্রবিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. আজহারুল ইসলাম, প্রফেসর ড. মো. আবু হাদী নুর আলী খান, প্রফেসর ড. একেএম জাকির হোসেন, প্রফেসর ড. মুহাম্মদ মহির উদ্দীন, প্রফেসর মো. হারুন-অর-রশীদ, প্রফেসর ড. সুবাস চন্দ্র দাস, প্রফেসর ড. মো. সাইদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ - ময়মনসিংহ অঞ্চল