ময়মনসিংহ, , ৭ কার্তিক ১৪২৭ অনলাইন সংস্করণ

কুসিকের অবহেলায় কোল খালি হলো রবিনের মায়ের

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

কুসিকের অবহেলায় কোল খালি হলো রবিনের মায়ের

কুমিল্লা সিটি করপোরেশন এবং সংশ্লিষ্ট ঠিকাদারের উদাসীনতায় ঢাকনাবিহীন ড্রেনে পড়ে রবিন (৬) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে নগরীর কোটবাড়ী রোডের চাঙ্গিনী মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

রবিন (৬) জেলার চান্দিনা উপজেলার কেশেরা গ্রামের মো. সুমন মিয়ার ছেলে। সে ওই এলাকায় মামার বাড়িতে বেড়াতে এসেছিল।

স্থানীয়রা জানান, শিশু রবিন তার মা রোজিনা বেগমের সঙ্গে চাঙ্গিনী হাইস্যার কলোনির মামাবাড়িতে বেড়াতে আসে। শনিবার বিকেলে খেলতে গিয়ে সবার অজান্তে সে কুসিকের সদ্য নির্মাণ করা ঢাকনাবিহীন ড্রেনে পড়ে যায়।

রবিনের মা রোজিনা বেগম জানান, রবিন অন্য শিশুদের সঙ্গে সড়কের পাশে খেলতে যায়। এ সময় সে ঢাকনাবিহীন ড্রেনে পড়ে যায়। কিছু সময় পর খুঁজতে গিয়ে দেখি রবিনের মরদেহ ড্রেনের পানিতে ভাসছে।

Robin-1

রবিনের মামা শরিফসহ স্থানীয়রা জানান, সিটি কর্পোরেশনের ২৩নং ওয়ার্ডে সড়কের পাশে নির্মাণ করা ড্রেনের ওপরে অধিকাংশ স্থানে দীর্ঘদিন ঢাকনা (স্লাব) দেয়া হয়নি। আগেও ঢাকনাবিহীন এই ড্রেনের ওপর দিয়ে হাঁটতে গিয়ে অনেকেই নিচে পড়ে আহত হয়েছেন।

এ বিষয়ে কুসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী নুরুল্লাহ মজুমদার রোববার সকালে জানান, বিষয়টি কেউ তাকে জানায়নি।

ঢাকনাবিহীন ড্রেন বিষয়ে তিনি বলেন, ঠিকাদার সময়মতো কাজ করছে না, এজন্য অনেক স্থানে স্লাব দেয়নি। এ নিয়ে একাধিকবার চিঠি দেয়া হয়েছে। তবে ড্রেনে পড়ে আর যেন কোনো প্রাণহানী না ঘটে এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়া হবে।

এ বিষয়ে কোটবাড়ি পুলিশ ফাঁড়ির এসআই মহসিন জানান, ঢাকনা না থাকায় ড্রেনে পড়ে শিশুর মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এ বিষয়ে থানায় অপমৃত্যুর মামলা হয়েছে।

  • সর্বশেষ - সারাদেশ