ময়মনসিংহ, , ১০ কার্তিক ১৪২৭ অনলাইন সংস্করণ

সেপ্টেম্বরেও সিনেমা হল পাচ্ছে না বলিউড

  বিনোদন ডেস্ক

  প্রকাশ : 

সেপ্টেম্বরেও সিনেমা হল পাচ্ছে না বলিউড

করোনার দীর্ঘকালীন কর্ম বিরতি শেষ করে বলিউড যখন সিনেমার কাজে নামছে তখন অনেকেই মনে করেছিলেন সেপ্টেম্বরেই খুলবে সিনেমা হল। তবে এবারও আসলো না সেই কাঙ্ক্ষিত নির্দেশনা। ভারতে দেশব্যাপী আরোপ করা নিষেধাজ্ঞা শিথিলের চতুর্থ দফা ‘আনলক ৪’ ঘোষণা করা হয়েছে।


এতে বেশ কিছু ছাড়ের পাশাপাশি কিছু নিষেধাজ্ঞাও রাখা হয়েছে। সেই তালিকায় রয়েছে সিনেমা হল। অতএব, অক্টোবরের আগে খুলছে না বলিউডের কোনো সিনেমা হল। অক্টোবরেও কী অবস্থা দাঁড়ায় সেটা বলা যাচ্ছে না।


শনিবার (২৯ আগস্ট) ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে দেওয়া বিবৃতিতে জানা যায়, সিনেমা হল, সুইমিং পুল, বিনোদন পার্ক, নাট্যমঞ্চ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া যে কোনো আন্তর্জাতিক বিমানযাত্রার উপরে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা বহাল থাকছে। নতুন নির্দেশিকায় নিষেধাজ্ঞা আরোপের আওতা থেকে বাদ দেওয়া হয়েছে মুক্তমঞ্চগুলোকে। যদিও সিনেমা হল ও থিয়েটার প্রদর্শনের প্রেক্ষাগৃহের উপরে বহাল থাকছে নিষেধাজ্ঞা।


এদিকে সরকারের এই নির্দেশনায় খুশি হতে পারেনি বলিউডের পরিচালক-প্রযোজকরা। চলচ্চিত্র নির্মাতা শেখর কাপুর সিনেমা হল না খোলা নিয়ে বলিউড হ্যাঙ্গামাকে নিজের ক্ষোভের কথাও জানিয়েছেন। তিনি বলেন, ‘সামাজিক দূরত্বের নিয়মগুলো মেনে, থিয়েটারগুলো কম টিকিট বিক্রির ব্যবস্থা করে দর্শক হলে ফেরানো সম্ভব। তাই হল চালু করা নিয়ে আরও ভাবা উচিত। তবে ৭ দিনের সেই বক্স অফিস ধামাকার দিন শেষ। আমি ভয় পাচ্ছি, অন্যান্য শিল্পের মতো ফিল্ম ইন্ডাস্ট্রিও বিশাল ক্ষতির মুখোমুখি হবে।


আমরা এখনও জানি না কতজন চলচ্চিত্রকর্মী, নাট্যকর্মী নিদারুণ কষ্টের জীবন যাপন করছেন। তাই আমাদের এখনই একটি পরিকল্পনার মধ্যে আসা দরকার। সবাইকেই বাঁচিয়ে রাখতে হবে রাষ্ট্রকে।’

  • সর্বশেষ - বিনোদন