2024-04-26 01:58:17 pm

আসছে কিঙ্কর আহ্সানের উপন্যাস ‘মকবরা’

www.focusbd24.com

আসছে কিঙ্কর আহ্সানের উপন্যাস ‘মকবরা’

৩১ আগষ্ট ২০২০, ১৬:১১ মিঃ

আসছে কিঙ্কর আহ্সানের উপন্যাস ‘মকবরা’

করোনার সময়ে বিশাল ক্ষতির মুখে পড়েছে দেশের প্রকাশনা শিল্প। দেশের অন্যান্য শিল্প-কারখানা করোনাকাল কাটিয়ে স্বাভাবিক অবস্থায় ফিরলেও মুখ থুবড়ে পড়েছে প্রকাশনীর ব্যবসা-বাণিজ্য। আর এ খারাপ সময় থেকে বেরিয়ে আসার জন্য প্রয়োজন বাজারে নতুন বই প্রকাশ করা।


এ সময়ের জনপ্রিয় কথাসাহিত্যিক কিঙ্কর আহসান করোনা পরবর্তী সময়ে বই আনার সাহসী সিদ্ধান্ত নিলেন। বাজারে নিয়ে এলেন ‘মকবরা’ নামের একটি উপন্যাস। ‘মকবরা’ নামের অর্থ কবর। কবরের চারপাশজুড়ে যে স্মৃতিকাতরতা, বিষাদ জড়ানো থাকে, উপন্যাসের পুরোটাজুড়ে তেমনই ছড়িয়ে আছে মন খারাপের জীবনগাঁথা।


আগামী ৭ অক্টোবর শিখা প্রকাশনী থেকে বাজারে আসছে বইটি। প্রথম ১ সপ্তাহ শুধু রকমারি থেকে বইটির প্রি-অর্ডার নেওয়া হবে। পরবর্তীতে বইবাজার, ই-ভ্যালি, অথবা ডটকম, বুক এক্সপ্রেস, বইপোকা ডটশপসহ সব অনলাইন বুকশপে বইটি পাওয়া যাবে।


উপন্যাস সম্পর্কে লেখক বলেন, ‘রাজা-রানি বা সমাজের উঁচু তলার মানুষদের কথাই লেখা থাকে ইতিহাসে। আমার এ গল্প ইতিহাসে ঠাঁই না পাওয়া প্রাসাদ থেকে অনেক দূরের কুঁড়েঘরে থাকা সাধারণ মানুষের জীবন-যাপনের গল্প। সুলতানি আমলের ইতিহাস থেকে এ গল্পের উপাদান নেওয়া হলেও এটি ঐতিহাসিক উপন্যাস নয়।’


‘মকবরা’ উপন্যাসের প্রচ্ছদ করেছেন তথাগত তৃত। বইটির মলাট মূল্য ধরা হয়েছে ২৭০ টাকা। খুব শিগগিরই পাঠকদের কাছে বইটি পৌঁছে যাবে বলে আশা করছেন লেখক।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :