ময়মনসিংহ, , ৯ কার্তিক ১৪২৭ অনলাইন সংস্করণ

মেসি এক্সিট : লাইভ আপডেট

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

মেসি এক্সিট : লাইভ আপডেট

অবসরের পরও মেসিকে চায় বার্সেলোনা
মেসি চান বার্সেলোনা ছেড়ে যেতে; কিন্তু বার্সেলোনা কোনোভাবেই ছাড়তে রাজি নয় তাকে। যে কোনো মূল্যে তাকে ধরে রাখতে চায় কাতালান ক্লাবটি। সব মিলিয়ে যে জটপাকানো অবস্থা তৈরি হয়েছে, তা নিরসন করার লক্ষ্যেই আজ বার্সেলোনায় ক্লাবটির সভাপতি হোসে মারিয়া বার্তেম্যুর সঙ্গে বৈঠকে বসেছে মেসির বাবা এবং তার এজেন্ট হোর্হে মেসি।

তবে, একদিকে বৈঠক চললেও অন্যদিকে আগামী নির্বাচনে বার্সার প্রেসিডেন্ট পদপ্রার্থী ভিক্টর ফন্ট চান, মেসি যেন তার সিদ্ধান্ত পূনর্বিবেচনা করে। শুধু তাই নয়, মেসি বার্সেলোনায় থাকলে এবং এই ক্লাবে থেকেই অবসরে যাওয়ার পরও বার্সার প্রয়োজন রয়েছে তাকে। অর্থ্যাৎ অবসরের পরও মেসিকে চান বার্সার প্রেসিডেন্ট পদপ্রার্থী ভিক্টর ফন্ট।

মেসিকে নিয়ে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে, সে জন্য বর্তমান কমিটিকে দায়ী করে হোসে মারিয়া বার্তেম্যুদের তুমুল সমালোচনা করেন ভিক্টর ফন্ট। তিনি বলেন, ‘আমি প্রত্যাশা করি, মেসির সঙ্গে যে সমস্যা তৈরি হয়েছে তার দ্রুত সমাধান হবে এবং সেটা বার্সা সভাপতি এবং মেসির বাবার সঙ্গে এই বৈঠকেই। এতে যেন মেসি এবং বার্সা দুই পক্ষই সমানভাবে লাভবান হতে পারে, সেটাও মাথায় রাখা প্রয়োজন।’

মেসির বাবা এবং বার্সা সভাপতির মিটিংয়ের দিকে তাকিয়ে ম্যানসিটি
লিওনেল মেসিকে ৭০০ মিলিয়ন ইউরো (সাত হাজার কোটি টাকা) প্রস্তাব দেয়ার পর তাতে রাজিও হয়েছেন তিনি। এ খবর আজ বিকেল থেকে ভাইরাল পুরো ফুটবল দুনিয়ায়। কিন্তু সিটি আর মেসি যতই চুক্তিতে আসতে সম্মত হোন না কেন, এখনও যে আর্জেন্টাইন এই সুপার স্টার আটকে আছেন বার্সেলোনার কাছে!

সেই আটকে থাকা গেরো খুলতেই আজ বার্সেলোনায় উড়ে গেছেন মেসির বাবা এবং তার এজেন্ট হোর্হে মেসি। মেসির বার্সা ছাড়ার পূর্ণ রূপরেখা আজই তৈরি হবে বলে ধারণা করা হচ্ছে। বার্সা সভাপতি হোসে মারিয়া বার্তেম্যুর সঙ্গে মেসির বাবার বৈঠকটা শেষ পর্যন্ত ফলপ্রসু হবে কি না, সেদিকে তাকিয়ে এখন পুরো ফুটবল বিশ্ব।

ম্যানচেস্টার সিটিও তাকিয়ে বার্সেলোনার দিকে। হোর্হে মেসি আর হোসে মারিয়া বার্তেম্যুর মধ্যে বৈঠকে কি হয়, সেদিকে অধীর আগ্রহে তাকিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি।

font

মেসির বাবার সঙ্গে বৈঠকে শুধুমাত্র বার্সা সভাপতি হোসে মারিয়া বার্তেম্যুই উপস্থিত থাকছেন না, সেখানে রয়েছেন বার্সার স্পোর্টিং ডিরেক্টর শিকি বেগিরিস্টেইন, যিনি মাঝে-মধ্যে ডিরেক্টর অব ফুটবল হিসেবেও দায়িত্ব পালন করেন। রয়েছেন বার্সার প্রধান নির্বাহী ফেরান সোরিয়ানো। এদের সবার সঙ্গে আবার হোর্হে মেসির খুব ভালো বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে।

এ কারণে ম্যানচেস্টার সিটি কিছুটা চিন্তিত, এতদিন তারা যে বিষয়টাকে গুছিয়ে এনেছে সেটা না আবার শেষ মুহূর্তে এসে হাতছাড়া হয়ে যায়। মেসিকে যদি ছাড়তে রাজি না হয় বার্সা, কিংবা বার্সা যদি মেসির চাহিদা মোতাবেক নতুন কোনো প্রস্তাব দিয়ে বসে এবং সেটা যদি হোর্হে মেসি গ্রহণ করে আসেন!

মাদ্রিদভিত্তিক ক্রীড়া দৈনিক মার্কা রিপোর্ট করেছে, সুতরাং, ম্যানসিটি খুব ক্লোজ দৃষ্টি রেখেছে বার্সেলোনায় হোর্হে মেসি এবং হোসে মারিয়া বার্তেম্যুর বৈঠকের দিকে।

Rakitice

রাকিটিচ মনে করেন, মেসি বার্সা ছাড়বেন না!
৬টি মৌসুম কাঁধে কাঁধ মিলিয়ে খেলেছেন। বার্সাকে কত জয় উপহার দিয়েছেন! মেসির কাছ থেকে বল পেয়ে কখনো দুরহ কোন থেকে প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন। কিংবা কখনো মেসিকে বল বানিয়ে দিয়েছেন দুর্দান্ত কোনো গোল করার জন্য। মেসির সঙ্গে সেই ইভান রাকিটিচের জুটিটা এবার ভেঙেই গেলো।

এরই মধ্যে বার্সেলোনা ছেড়ে নামমাত্র ১.৫ মিলিয়ন ইউরোয় সাবেক ক্লাব সেভিয়াতে যাওয়ার চুক্তি করে ফেলেছেন রাকিটিচ। লিওনেল মেসিও বার্সেলোনায় থাকবেন না বলে ঘোষণা দিয়ে ফেলেছেন।

কিন্তু মেসি কি সত্যি সত্যি বার্সা ছাড়তে পারবেন? ইভান রাকিটিচ মনে করেন, তিনি নিশ্চিত নন মেসি সত্যি বার্সা ছাড়বেন কি না। একই সঙ্গে রাকিটিচ মনে করেন, এখন পৃথিবীর তাবৎ ফুটবলারের জন্য সেরা পছন্দের ক্লাব হচ্ছে বার্সেলোনা।

রাকিটিচ বলেন, ‘সব ফুটবলারের জন্যই সেরা অপশন হচ্ছে বার্সেলোনা। বার্সায় সুযোগ পেলে তো হলো, না হয় ভিন্ন কোনো চিন্তা করে খেলোয়াড়রা। আমার জন্য অবশ্যই সব সময় সেরা অপশন থাকবে বার্সেলোনাই।’


মেসিকে কেনার দৌড় থেকে সরে দাঁড়ালো ইন্টার মিলান

বার্সেলোনার সঙ্গে যখন নতুন চুক্তিতে রাজি হননি মেসি, তখন থেকেই তাকে কেনার জন্য দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছিল ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান। যে কোনো মূল্যে হোক, তারা কিনতে চায় মেসিকে।

মেসিকে কেনার দৌড়ে প্রথম থেকে উল্লেখযোগ্য নাম ছিল ইন্টার মিলান। ইতালিয়ান মিডিয়ায় জোর দাবি ছিল, মেসিকে কিনলে কিনবে ইন্টার মিলানই।

কিন্তু বার্সা কর্মকর্তাদেরকে ব্যুরোফ্যাক্সের মাধ্যমে পাঠানো চিঠির মাধ্যমে মেসি জানিয়ে দিয়েছেন, তিনি ম্যানসিটিতেই যেতে চান। পুরনো কোচ পেপ গার্দিওলার সঙ্গে জুটি বাধারও একটা ইচ্ছা রয়েছে মেসির।

যেখানে মেসির নিজের ইচ্ছে, ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানসিটিতে যোগ দেয়ার, সেখানে অন্য ক্লাবগুলো তাকে কেনার দৌড়ে থেকে লাভ কি। এ কারণে, ঘোষণা দিয়েই মেসিকে পাওয়ার দৌড় থেকে নিজেদের সরিয়ে নিয়েছে ইন্টার মিলান। মাদ্রিদ ভিত্তিক ক্রীড়া দৈনিক মার্কা জানিয়েছে এ খবর।

ইন্টারমিলানের স্পোর্টিং ডিরেক্টর পিয়েরো অসিলিও বলেন, ‘আমরা এখন আর মেসিকে কিনতে যাচ্ছি না। এমনকি আমি জানিও না যে এই গুজব (মেসিকে কেনার ব্যাপারে ইন্টারের আগ্রহ) কিভাবে ছড়িয়ে পড়েছিল।’

Messi Father

মেসির জন্য বার্সায় থাকাটা কঠিন হয়ে দাঁড়িয়েছে : মেসির বাবা

বার্সেলোনা সভাপতি হোসে মারিয়া বার্তেম্যুর সঙ্গে আজ ক্লাবটির হেড কোয়ার্টারে বৈঠকে বসেছেন মেসির বাবা এবং তার এজেন্ট হোর্হে মেসি। বার্সেলোনার সভাপতির সঙ্গে বৈঠকে বসেই প্রথমে তিনি মেসির বার্সা ছেড়ে ম্যানসিটিতে যোগ দেয়ার প্রস্তাব দিয়েছেন।

এর কারণ হিসেবে বার্সা সভাপতির কাছে হোর্হে মেসি ব্যাখ্যা দেন, ‘ন্যু ক্যাম্পে মেসির থাকা কঠিন (ডিফিকাল্ট) হয়ে দাঁড়িয়েছে। কোনোভাবেই আর তার পক্ষে বার্সায় থাকা সহজ হচ্ছে না।’

ম্যানসিটি কোচ পেপ গার্দিওলার সঙ্গে বৈঠক সম্পর্কে হোর্হে মেসি বলেন, ‘গার্দিওলার সঙ্গে আমার কোনো বৈঠক হয়নি। কথাও হয়নি, যা কথা হয়েছে সিটির সঙ্গে।’

ম্যানসিটির সাত হাজার কোটি টাকার প্রস্তাবে রাজি মেসি!

বার্সেলোনা ছেড়ে যে মেসি ম্যানসিটিতেই যেতে চান, এটা আগে থেকেই জানা গিয়েছিল। নতুন খবর হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব ম্যানসিটির ৭০০ মিলিয়ন ইউরোর (সাত হাজার কোটি টাকা) প্রস্তাবে সম্মত হয়েছেন মেসি। ব্রিটিশ পত্রিকা ডেইলি রেকর্ড এ খবরের সত্যতা দাবি করছে।

ম্যানসিটির সঙ্গে মোট পাঁচ বছরের চুক্তি করছেন মেসি। চুক্তিটা হচ্ছে মূলত সিটি ফুটবল গ্রুপের সঙ্গে। এই গ্রুপই ম্যানসিটির মালিকানায় রয়েছে। আবার একই গ্রুপের আরেকটি ক্লাব রয়েছে যুক্তরাষ্ট্রের এমএলএস লিগে নিউ ইয়র্ক সিটি নামে। পাঁচ বছরের মধ্যে মেসি তিন বছর খেলবেন ম্যানসিটিতে। পরের দুই বছর খেলবেন নিউ ইয়র্ক সিটিতে।

  • সর্বশেষ - খেলাধুলা