2024-03-28 09:56:57 pm

ইউনিসেফের বিজ্ঞাপনে রিয়াজ

www.focusbd24.com

ইউনিসেফের বিজ্ঞাপনে রিয়াজ

১৩ সেপ্টেম্বার ২০২০, ২২:২৮ মিঃ

ইউনিসেফের বিজ্ঞাপনে রিয়াজ

জনপ্রিয় অভিনেতা রিয়াজ আহমেদ। ঢাকাই সিনেমায় রোমান্টিক নায়ক হিসেবে দীর্ঘদিন রাজত্ব করেছেন। উপহার দিয়েছেন অনেক জনপ্রিয় ও কালজয়ী সিনেমা।

বর্তমানে সিনেমায় আগের মতো নিয়মিত নন। ব্যবসা ও সংসারে সময় দিচ্ছেন। পছন্দমতো কিছু কাজ পেলে শুটিং করেন। বিশেষ দিবস উপলক্ষে নাটক-টেলিফিল্মে দেখা যায় তাকে। কাজ করছেন আলোচিত সিনেমা 'অপারেশন সুন্দরবন'- এ।

করোনার জন্য অনেক দিন শুটিং করেননি। অবশেষে ফিরলেন তিনি বিজ্ঞাপন দিয়ে। শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় ইউনিসেফের একটি বিজ্ঞাপনে অভিনয় করছেন চিত্রনায়ক রিয়াজ। শিশুদের ভিটামিন ‘এ’ খাওয়ানোর ওপর গুরুত্বারোপ করে বিজ্ঞাপনটি নির্মিত হচ্ছে বলে  জানিয়েছেন তিনি।

এ বিজ্ঞাপনটি পরিচালনা করছেন মাহফুজুল হক আশিক। গতকাল শনিবার (১২ সেপ্টেম্বর) থেকে রাজধানীর অদূরে পূবাইলে এর শুটিং শুরু হয়েছে। সব ধরনের স্বাস্থ্যবিধি মেনেই শুটিং করা হচ্ছে বলে রিয়াজ জানিয়েছেন।

তিনি  বলেন, ‘করোনার এই সময়ে আসলে সচেতনতার বিকল্প নেই। যে কোনো ইউনিটে কাজ করার আগে আমি প্রথমেই জেনে নেই কী ধরনের সচেতনতা তারা নিয়েছে। তারপর সেটি আমার নিরাপদ মনে হলে কাজের জন্য সায় দেই। এছাড়া কোনো উপায়ও নেই আসলে। এখানে শুধু একজন মানুষের নিরাপত্তার প্রশ্ন নয়। একজন আক্রান্ত মানে তার পরিবার, কাছের লোকরাও ঝুঁকিতে থাকে।

ঝুঁকির জন্য কাজ বন্ধ করে বসে থাকারও উপায় নেই। একটু সচেতন হয়ে কাজ করতে হয়, করছি। এ বিজ্ঞাপনের পুরো টিমটি বেশ চমৎকার।’

শিশু স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে বিজ্ঞাপনটি নিয়ে এ নায়ক বলেন, ‘শিশুদের জন্য ভিটামিন ‘এ’ খুবই গুরুত্বপূর্ণ খাদ্যপ্রাণ। প্রত্যেক বাবা-মাকেই এ বিষয়ে সচেতন থাকতে হবে। শুধু ভিটামিন এ-ই নয়, শিশুদের নিয়মিত টিকা দেয়া এবং ক্যাপসুল খাওয়ানোর প্রতি নজর রাখতে হবে। বিজ্ঞাপনটিতে এ বিষয়গুলো ফুটিয়ে তোলা হবে। গুরুত্বপূর্ণ বার্তার এই কাজটি লরে ভালো লাগছে। তাছাড়া শিশুদের জন্য কাজ করে আমিও বেশ আনন্দ পাই।’

এদিকে ছবিতে শুটিংয়ের জন্যও প্রস্তুতি নিচ্ছেন রিয়াজ। অক্টোবরের মাঝামাঝি দীপঙ্কর দীপন পরিচালিত ‘অপারেশন সুন্দরবন’ ছবির শুটিং শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন এ তারকা। এ ছবিতে তিনি একজন র‌্যাব অফিসারের ভূমিকায় অভিনয় করছেন। সুন্দরবন এলাকায় জলদস্যু দমনে র‌্যাবের বেশকিছু অপারেশনকে কেন্দ্র করেই এ ছবির পটভূমি তৈরি হয়েছে।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :