ময়মনসিংহ, , ৯ কার্তিক ১৪২৭ অনলাইন সংস্করণ

ভোটের আগে জমে থাকা ট্রফি বিতরণের তোড়জোড় বাফুফের

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

ভোটের আগে জমে থাকা ট্রফি বিতরণের তোড়জোড় বাফুফের

বিভিন্ন লিগের জমে থাকা ট্রফি ক্লাবগুলোকে প্রদানের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ২০১৪ সালের পর তৃতীয়, দ্বিতীয় ও সিনিয়র ডিভিশন লিগের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের ট্রফি প্রদান করা হয়নি। সেগুলো প্রদানের উদ্যোগ নিয়েছে ঢাকা মহানগরী ফুটবল লিগ কমিটি। সোমবার দুপুরে বাফুফে ভবনের সভাকক্ষে জমে থাকা ট্রফি প্রদান করবে লিগ কমিটি।


দীর্ঘ ৫ বছরেও ক্লাবগুলো ট্রফি পায়নি। এখন হঠাৎ করে বিতরণ করা হচ্ছে। অনেকের প্রশ্ন এটা কি নির্বাচনের কারণে? মহানগরী লিগ কমিটির ডেপুটি চেয়ারম্যান সালেহ জামান সেলিম বলেন, ‘না। তেমন কিছু নয়। এই লিগগুলোর ট্রফি কয়েক বছর পরপর এভাবেই এক সঙ্গে দেয়া হয়। সামনে নির্বাচন। আগামীতে লিগ কমিটির দায়িত্বে কে থাকবেন, কে থাকবেন না তাতো বলা যায় না। আমরা যদি ট্রফিগুলো দিয়ে যেতে না পারি তাহলে সমালোচনা হবে। অনেকে বলবেন ট্রফিও দিতে পারেনি। তাই এই উদ্যোগ নিয়েছি।’


২০১৫ থেকে ২০১৯ সাল- এই ৫ বছরে দুটি করে লিগ হয়েছে তৃতীয়, দ্বিতীয় ও সিনিয়র ডিভিশনের। ৬ টি ক্লাবকে চ্যাম্পিয়ন ও ৬ টি ক্লাবকে রানার্সআপ ট্রফি প্রদান করা হবে। ডিনিয়র ডিভিশন লিগে ২০১৭ সালের চ্যাম্পিয়ন স্বাধীনতা ক্রীড়া চক্র, রানার্সআপ ওয়ারি ক্লাব ও ২০১৮-১৯ মৌসুমে চ্যাম্পিয়ন কারওয়ান বাজার প্রগতি সংঘ ও ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব।


দ্বিতীয় বিভাগ লিগে ২০১৭ সালে চ্যাম্পিয়ন নবাবপুর ক্রীড়া চক্র ও রানার্সআপ কসাইটুলি সমাজ কল্যাণ পরিষদ, ২০১৮-১৯ মৌসুমে চ্যাম্পিয়ন মুগদা সমাজ কল্যাণ ও ক্রীড়া সংঘ এবং রানার্সআপ ইস্ট অ্যান্ড ক্লাব।


তৃতীয় বিভাগ লিগে ২০১৫ সালে চ্যাম্পিয়ন দিলকুশা স্পোর্টিং ক্লাব এবং রানার্সআপ বিকেএসপি, ২০১৮ সালে চ্যাম্পিয়ন আরামবাগ ফুটবল একাডেমি এবং রানার্সআপ কদমতলা সংসদ।

  • সর্বশেষ - খেলাধুলা