ময়মনসিংহ, , ৫ কার্তিক ১৪২৭ অনলাইন সংস্করণ

লোকেশ রাহুলের দানবীয় সেঞ্চুরিতে অবিশ্বাস্যভাবে দুইশ পার পাঞ্জাবের

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

লোকেশ রাহুলের দানবীয় সেঞ্চুরিতে অবিশ্বাস্যভাবে দুইশ পার পাঞ্জাবের

একটা সময় মনে হচ্ছিল, কিংস ইলেভেন পাঞ্জাবের সংগ্রহটা হয়তো ১৬০ রানের আশেপাশে থাকবে। লোকেশ রাহুল একাই সব হিসেব নিকেশ পাল্টে দিলেন। এবারের আইপিএলের প্রথম সেঞ্চুরিটা এলো এই ওপেনারের ব্যাট থেকেই, সেটাও আবার বিধ্বংসীরুপে।

৬৯ বলে হার না মানা ১৩২ রান। ১৪ বাউন্ডারি আর ৭ ছক্কায় গড়া লোকেশ রাহুলের দানবীয় ইনিংসে ভর করে অবিশ্বাস্যভাবে দুইশ পার করা পুঁজি পেয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব।

দুবাইয়ে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালোই ছিল পাঞ্জাবের। মায়াঙ্ক আগারওয়াল ২৬ রানে ফিরলেও রাহুলের দারুণ ব্যাটিংয়ে একটা সময় ১ উইকেটেই ১১৪ রান তুলে ফেলে দলটি। ইনিংসের তখন ১৩ ওভার পেরিয়েছে।

এরপরই শিভাম দুবের চমক। টানা দুই ওভারে কিংস ইলেভেন পাঞ্জাবের দুই মারকুটে ব্যাটসম্যান নিকোলাস পুরান (১৮ বলে ১৭) আর গ্লেন ম্যাক্সওয়েলকে (৬ বলে ৫) অল্প রানেই ফিরিয়ে দেন এই মিডিয়াম পেসার। তাতে রানের গতিও কমে যায় পাঞ্জাবের।

দুইশ তো পরে, একটা সময় মনে হচ্ছিল কোনোমতে একটা লড়াকু পুঁজি পেলেই হবে। কিন্তু লোকেশ রাহুল যেন ভাবলেন অন্যরকম। একদম ক্যাপ্টেনস নক যাকে বলে। একটা প্রান্ত ধরে এগিয়ে গেলেন, সেট হওয়ার পর বের হলেন খোলস ছেড়ে।

মাঠের চারদিকে দারুণ সব শটে ব্যাঙ্গালুরু বোলারদের ওপর রীতিমত তাণ্ডব চালালেন রাহুল। মাঝে বিরাট কোহলি সহজ ক্যাচ তাকে যেন সেঞ্চুরির সুযোগটা করে দিলেন। ৬২ বলে এবারের আইপিএলের প্রথম সেঞ্চুরি তুলে নেন রাহুল।

এর মধ্যে ১৯তম ওভারে ডেল স্টেইনকে রীতিমত কাঁদিয়ে ছেড়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। এক ওভারে তিন ছক্কা আর দুই বাউন্ডারিতে তুলে নেন ২৬ রান। রাহুলের বিধ্বংসী সেঞ্চুরিতে ভর করেই ৩ উইকেটে ২০৬ রান তুলতে পেরেছে পাঞ্জাব।

  • সর্বশেষ - খেলাধুলা