ময়মনসিংহ, , ১০ কার্তিক ১৪২৭ অনলাইন সংস্করণ

দিলীপ কুমার ও রাজ কাপুরের বাড়ি কিনে নিচ্ছে পাকিস্তানের সরকার

  বিনোদন ডেস্ক

  প্রকাশ : 

দিলীপ কুমার ও রাজ কাপুরের বাড়ি কিনে নিচ্ছে পাকিস্তানের সরকার

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়াতে অবস্থিত বলিউডের কিংবদন্তি দুই অভিনেতা দিলীপ কুমার ও রাজ কাপুরের পৈতৃক বাড়ি। সেই দুটি বাড়ি কিনে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রাদেশিক সরকার।

খাইবার পাখতুনখোয়া প্রদেশের প্রত্নতত্ত্ব বিভাগ সিদ্ধান্ত নিয়েছে যে দুটি ভবনকে জাতীয় ঐতিহ্য হিসাবে ঘোষণা দেওয়া হবে। সেই পরিকল্পনা অনুযায়ী প্রদেশটির বড় শহর পেশোয়ারের প্রাণকেন্দ্রে অবস্থিত দুটি ভবন কেনার জন্য পর্যাপ্ত অর্থ বরাদ্দ দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বলিউড হাঙ্গামা জানাচ্ছে, ইতিমধ্যে ভবনের ব্যয় নির্ধারণের জন্য পেশোয়ারের জেলা প্রশাসককে একটি অফিসিয়াল চিঠি প্রেরণ করা হয়েছে। দিলীপ কুমার ও রাজ কাপুরের পূর্বপুরুষের বাড়ি দুটির বর্তমান বাজারদর কত হতে পারে তা অবশ্য এখনো জানা যায়নি।

তবে জানা গেছে রাজ কাপুরের বাড়িটি খাইবার পাখতুনখোয়া প্রদেশের সরকারের কাছে বিক্রি করতে ২০০ কোটি টাকা দাবি করেছেন এর বর্তমান মালিক আলি কাদর।

উল্লেখ্য, ১৯৪৭ সালে দেশভাগের আগে পাকিস্তানের পেশোয়ারে জন্মেছিলেন ভারতীয় সিনেমার দুই কিংবদন্তী অভিনেতা রাজ কাপুর ও দিলীপ কুমার। বর্তমানে দু’টি বাড়িরই মালিক স্থানীয় দুই ব্যক্তি। তবে দু’টি ভবনকেই সরাকারি সম্পদ বলে ঘোষণা করেছে খাইবার পাখতুনখোয়া সরকার।

  • সর্বশেষ - বিনোদন