2024-04-27 05:43:35 am

ওসির আসনে বসে সাজানো গাড়িতে বাড়ি ফিরলেন কনস্টেবল!

www.focusbd24.com

ওসির আসনে বসে সাজানো গাড়িতে বাড়ি ফিরলেন কনস্টেবল!

০২ অক্টোবার ২০২০, ২৩:৩০ মিঃ

ওসির আসনে বসে সাজানো গাড়িতে বাড়ি ফিরলেন কনস্টেবল!

মানিকগঞ্জের শিবালয় থানায় এক পুলিশ কনস্টেবলের ব্যতিক্রমী বিদায় অনুষ্ঠান হয়েছে। মো. আবু জায়েদ নামে ওই কনস্টেবলের অবসরে যাওয়ার দিনটি স্মরণীয় করে রাখতে আনুষ্ঠানিকভাবে বিদায় জানানোর পাশাপাশি ওসির গাড়িতে করে তাকে পৌঁছে দেয়া হয় নিজের বাড়িতে। এ সময় গাড়িটি রঙ-বেঙয়ের বেলুন ও ফুল দিয়ে সাজানো হয় এবং আবু জায়েদকে ওসির আসনে বসানো হয়।

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার চর ভারাঙ্গা উত্তরপাড়া গ্রামের বাসিন্দা মো. আবু জায়েদ। ১৯৮৪ সালে তিনি পুলিশ বাহিনীতে কনস্টেবল হিসেবে যোগদান করেন। শিবালয় থানায় কর্মরত ছিলেন বছর খানেক ধরে। ৩৮ বছর চাকরির পর তিনি শুক্রবার (২ অক্টোবর) অবসরে যান।

এর আগে বৃহস্পতিবার (১ অক্টোবর) রাতে থানার সব সদস্যকে নিয়ে জায়েদের বিদায় উপলক্ষে আনুষ্ঠানের আয়োজন করেন ওসি মো. ফিরোজ কবির। তার হাতে তুলে দেয়া হয় বিভিন্ন উপহার সামগ্রী।

শুক্রবার দুপুরে বাড়ি ফেরার সময় কনস্টেবলের সম্মানে ওসির ব্যবহৃত সরকারি গাড়ি রঙ-বেরঙের বেলুন ও ফুল দিয়ে সাজানো হয়। এরপর আনন্দঘন পরিবেশে বিদায় সম্বর্ধনা শেষে সেই গাড়িতে ওসির আসনে বসিয়ে জায়েদকে বাড়ি পৌঁছে দেয়া হয়।

পুলিশ সদস্য মো. আবু জায়েদ বলেন, চাকরি জীবনে কখনও কল্পনা করিনি এমন সম্মান নিয়ে অবসরে যাব। এমন ব্যতিক্রমী বিদায় অনুষ্ঠান দেখে আমি সত্যিই খুশি হয়েছি। আমাকে ও আমার পরিবারকে সম্মানিত করার জন্য ওসি স্যারসহ সব সহকর্মীকে অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি।

শিবালয় থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ কবির বলেন, পুলিশ সদস্য আবু জায়েদের বিদায় অনুষ্ঠানটি স্মরণীয় করে রাখতেই এমন আয়োজন করা হয়েছে। এটা তেমন কিছুই না, শুধু ছোট্ট একটা উদ্যোগ। এই উদ্যোগে তাকে সম্মানিত করতে পেরেছি এবং তার মুখে হাসি ফোটাতে পেরেছি।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :