ময়মনসিংহ, , ১৫ অগ্রহায়ণ ১৪২৭ অনলাইন সংস্করণ

কোকোর কবরে শ্রদ্ধা নিশীতার

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

কোকোর কবরে শ্রদ্ধা নিশীতার

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত করেছেন ইডেন কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি ও ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম সম্পাদক সেলিনা সুলতানা নিশীতা।

শুক্রবার বনানী কবরস্থানে যান সেলিনা সুলতানা নিশীতা। সেখানে কোকোর কবরের পাশে দাঁড়িয়ে দোয়া পরিচালনা করেন ওলামা দলের ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব হাফেজ ক্বারী মো. রফিকুল ইসলাম। পরে ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন তারা।

সেলিনা সুলতানা নিশীতা বলেন, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মৃত্যু স্বাভাবিক ছিল না। ওয়ান-ইলেভেন সরকার তাকে অমানুষিকভাবে নির্যাতন করেছিল। এতেই শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন তিনি। ওই সময় জিয়া পরিবারের সবাইকে এই নির্মম নির্যাতন সহ্য করতে হয়েছে।

তিনি বলেন, ওয়ান-ইলেভেনের পর বর্তমান ক্ষমতাসীন সরকার একের পর এক মিথ্যা মামলা দিয়েছে কোকের নামেও। এসব মামলার কারণে মানসিকভাবেও ভেঙে পড়েছিলেন তিনি। এমনকী সরকারের ষড়যন্ত্রের কারণে সুস্থ থাকাবস্থায় দেশেও ফিরতে পারেননি।

নিশীতা আরও বলেন, যে দেশের জন্য কোকোর বাবা জিয়াউর রহমান যুদ্ধ করেছেন। মা খালেদা জিয়া গণতন্ত্রের জন্য আজও লড়ছেন। সেই দেশে কোকো ফিরে এলেন লাশ হয়ে।

সরকারের উদ্দেশে নিশীতা বলেন, জিয়া পরিবারকে ধ্বংস করতে একের পর এক ষড়যন্ত্র করা হয়েছে। সেই ষড়যন্ত্র আজও হচ্ছে। কিন্তু কোনো যড়যন্ত্র সফল হয়নি, আর হবেও না। জাতীয়তাবাদী শক্তি সব ষড়যন্ত্রই রুখে দেবে। সময়ের পরিবর্তনে সবকিছুর কঠিন জবাব দেয়া হবে।

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো ২০১৫ সালের ২৪ জানুয়ারি মালয়েশিয়ার ইউনিভার্সিটি মালায়া হাসপাতালে হৃদযন্ত্রে ক্রিয়াবন্ধ হয়ে মারা যান।

  • সর্বশেষ - রাজনীতি