ময়মনসিংহ, , ১৩ অগ্রহায়ণ ১৪২৭ অনলাইন সংস্করণ

'রোবোকপ টিম' গঠন করলেন চুয়াডাঙ্গার এসপি

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

'রোবোকপ টিম' গঠন করলেন চুয়াডাঙ্গার এসপি

নব্বইয়ের দশকের চরমপন্থী অধ্যুষিত চুয়াডাঙ্গা বর্তমানে শান্তির জনপদে পরিণত হয়েছে। তারপরও মুষ্টিমেয় কিছু দুর্বৃত্ত মাঝে মধ্যেই রামদা নিয়ে পূর্বের রুপে ফিরে আসেন।

এসব বিবেচনা করে ও আসন্ন পৌরসভা ও ইউপি নির্বাচনকে কেন্দ্র করে যেন কেউ দাঙ্গা বা মারামারিতে রামদা ব্যবহারের সংস্কৃতি চালু করতে না পারে সেই লক্ষে 'রোবোকপ টিম' গঠন করলেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার মো. জাহিদুল ইসলাম।

টিম সর্ম্পকে চুয়াডাঙ্গার পুলিশ সুপার মো. জাহিদুল ইসলাম বলেন, চুয়াডাঙ্গাকে দাঙ্গাবাজ রামদা বাহিনী মুক্ত করতে প্রথমতো ১০ সদস্যের 'রোবোকপ' টিম গঠন করা হলো। এই টিম বিশেষ ধরনের পোশাক, প্রশিক্ষণ ও অস্ত্রসস্ত্রে সু-সুজ্জিত হয়ে সার্বক্ষণিক জেলা শহরের প্রাণ কেন্দ্রে অবস্থান করবে। কোথাও কোন গোলযোগপূর্ণ পরিবেশ সৃষ্টি হলেই এই টিম দ্রুততম সময়ে ঘটনাস্থলে হাজির হয়ে যে কোনো পরিস্থিতিতে দাঙ্গা দমন ও মারামারি চলাকালীন সময়ে ভিকটিম উদ্ধার ও জনমানুষের নিরাপত্তা প্রদানে সক্ষম হবে।

পর্যায়ক্রমে প্রত্যেক থানায় এই টিম গঠন করা হবে। এ সময় তিনি কঠোর হুশিয়ারি উচ্চারণ করে বলেন, চুয়াডাঙ্গা জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষে যা যা করা প্রয়োজন তিনি তাই করবেন। আইন লঙ্ঘনকারী যেই হোক না কেনো তাকে আইনের আওতায় আনা হবে। কাউকে ছাড় দেয়া হবে না।

  • সর্বশেষ - সারাদেশ