ময়মনসিংহ, , ১৩ কার্তিক ১৪২৭ অনলাইন সংস্করণ

প্রিয় বাংলা পাণ্ডুলিপি পুরস্কার পেলেন ৫ কবি ও লেখক

  সাহিত্য ডেস্ক

  প্রকাশ : 

প্রিয় বাংলা পাণ্ডুলিপি পুরস্কার পেলেন ৫ কবি ও লেখক

এ বছর ‘প্রিয় বাংলা পাণ্ডুলিপি পুরস্কার’ পেয়েছেন ৫ কবি ও লেখক। পাঁচ ক্যাটাগরিতে পুরস্কার বিজয়ীরা হলেন- কবিতায় এনাম রাজু, ছড়ায় আখতারুল ইসলাম, গল্পে ফজলে রাব্বী দ্বীন, উপন্যাসে সালাহউদ্দিন খান এবং প্রবন্ধে রাকিবুল রকি।


বিকিনি পরা অমাবশ্যার জন্য এনাম রাজু, রোদের মেয়ে ফুলপরির জন্য আখতারুল ইসলাম, সমাপ্তির শুরুর জন্য ফজলে রাব্বী দ্বীন, মন-মায়ার জন্য সালাহউদ্দিন খান, কবিতার জানালার জন্য রাকিবুল রকি পুরস্কার লাভ করেন।


প্রত্যেক বিজয়ী পাবেন ৫ হাজার টাকা করে সম্মানি, ক্রেস্ট, সনদ এবং লেখক কপি বাবদ প্রকাশিত বই। বুধবার এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রিয় বাংলার সত্ত্বাধিকারী এস এম জসিম ভূঁইয়া এ তথ্য জানান।


জসিম ভূঁইয়া বলেন, ‘এবারও প্রিয় বাংলা প্রকাশন পাণ্ডুলিপি প্রতিযোগিতার আয়োজন করে। এপ্রিলের প্রথম থেকে পাণ্ডুলিপি সংগ্রহের কাজ শুরু হয়। ৩১ আগস্ট পর্যন্ত ৫ মাসে ১০২৩টি পাণ্ডুলিপি জমা পড়ে। এরপর যাচাই-বাছাই শেষে পাঁচ ক্যাটাগরিতে পাঁচ জন বিজয়ীর নাম ঘোষণা করা হয়।’


বিজয়ী পাণ্ডুলিপিগুলো বই আকারে প্রকাশ হবে প্রিয় বাংলার খরচে। সবগুলো বই পাওয়া যাবে ২০২১ বইমেলায় প্রিয় বাংলার স্টলে। জানুয়ারিতে অনুষ্ঠান করে গুণী ব্যক্তিদের উপস্থিতিতে বিজয়ী লেখকদের হাতে সম্মাননা ক্রেস্ট এবং সনদ তুলে দেওয়া হবে।

  • সর্বশেষ - সাহিত্য