ময়মনসিংহ, , ১১ জ্যৈষ্ঠ ১৪২৭ অনলাইন সংস্করণ

রাবিতে তিন বিভাগের শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত ১০

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

রাবিতে তিন বিভাগের শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত ১০
রাবিতে তিন বিভাগের শিক্ষার্থীদের সংঘর্ষ।ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) তিন বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে দু’জনকে গুরুতর অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার বিকালে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্ত্বরে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

এর আগে সকালে বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে দর্শন ও ভূগোল বিভাগের মধ্যে খেলা চলাকালে বাকবিতণ্ডার জেরধরে এই সংঘর্ষের সূত্রপাত হয় বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে আন্ত:বিভাগ ক্রিকেট খেলায় দর্শন বিভাগের সঙ্গে ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের খেলার সময় দর্শন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের সঙ্গে একই বিভাগের মাস্টার্সের শিক্ষার্থীদের কথা কাটাকাটি হয়। এসময় একই বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী জীবন মাস্টার্সের শিক্ষার্থীদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। তখন মাস্টার্সের এক শিক্ষার্থী জীবনকে মারপিট করে। পরে বিভাগীয় শিক্ষকরা বিষয়টি সমাধান করে শিক্ষার্থীদের নিয়ে আসেন।

এরপর বিকালে জীবন লোকপ্রশাসন বিভাগের তার কয়েকজন বন্ধুকে নিয়ে ডিনস্ কমপ্লেক্সের পাশে দর্শন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সাইফুল ইসলাম ও শেখ সাদীকে মারধর করেন। সাইফুল ও শেখ সাদীর সহপাঠীরা খবর পেয়ে লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থীদের ওপর চড়াও হন। এ সময় রবীন্দ্র ভবনের সামনে থাকা মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা সংঘর্ষ থামাতে গিয়ে তারাও মারধরের শিকার হন। সংঘর্ষে লোকপ্রশাসন, দর্শন ও মার্কেটিং বিভাগের প্রায় ১০ জন শিক্ষার্থী আহত হন। তাদের মধ্যে গুরুতর আহত হন দর্শন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সাইফুল ও শেখ সাদী।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘মারামারির খবর পেয়ে পুলিশের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়। বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে বিষয়টি মীমাংসা করে নিতে বলা হয়েছে।’

দর্শনের সভাপতি অধ্যাপক শামিমা আক্তার বলেন, ‘শিক্ষার্থীরা অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছেন।’

  • সর্বশেষ - শিক্ষাঙ্গন