ময়মনসিংহ, , ১৬ অগ্রহায়ণ ১৪২৭ অনলাইন সংস্করণ

মরগ্যান ঝড়ে রাজস্থানকে বিশাল লক্ষ্য দিল কেকেআর

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

মরগ্যান ঝড়ে রাজস্থানকে বিশাল লক্ষ্য দিল কেকেআর

জিতলে টিকে থাকবে স্বপ্ন, হারলেই শেষ। বিদায় নিশ্চিত। দুই দলের সামনেই এই জটিল সমীকরণ। কারণ লিগ পর্বের শেষ ম্যাচ। জিতলে পয়েন্ট হবে ১৪। তাতে শেষ চারে ওঠার একটা সম্ভাবনা তৈরি হবে। আর হারলে তো কথাই নেই, বিদায়।

এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান রয়্যালস। দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে এমন সমীকরণ সামনে নিয়ে টস জিতে কলকাতা নাইট রাইডার্সকে ব্যাট করার আমন্ত্রণ জানান রাজস্থান অধিনায়ক স্টিভেন স্মিথ।

টস হেরে ব্যাট করতে নেমে রাজস্থানের সামনে ১৯২ রানের বিশাল লক্ষ্য দাঁড় করিয়ে দিয়েছে কেকেআর। ৩৫ বলে ৬৮ রানের ঝড়ো ইনিংস খেলেন কেকেআর অধিনায়ক ইয়ন মরগ্যান। ৫টি বাউন্ডারির সঙ্গে ৬টি ছক্কার মার মারেন তিনি।

টস হেরে ব্যাট করতে নেমেই বড় ধাক্কা খায় কেকেআর। ওপেনার নিতিশ রানাকে হারিয়ে ফেলে এক রানের মধ্যেই। ইনিংসের দ্বিতীয় বলেই গোল্ডেন ডাক। ১ রানের মাথায় ১ উইকেট। এরপর শুভমান গিল এবং রাহুল ত্রিপাথি মিলে ৭২ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেয়াই নয় শুধু, বড় স্কোরের ইঙ্গিতও দেন তারা।

২৪ বলে এ সময় ৩৬ রান করে আউট হয়ে যান শুভমান গিল। ৪টি বাউন্ডারির মার মারেন তিনি। ৩৪ বলে ৩৯ রানের ইনিংস খেলেন রাহুল ত্রিপাথি। সুনিল নারিন আজও আউট হলেন কোনো রান না করে। শূন্য রানে আউট হলেন দিনেশ কার্তিকও। তবে ঝড় তোলেন মরগ্যান আর আন্দ্রে রাসেল।

ইয়ন মরগ্যান তো ৫ বাউন্ডারি আর ৬ ছক্কায় ৩৫ বলে করেন ৬৮ রান। থাকেন অপরাজিত। আন্দ্রে রাসেল ১১ বলে খেলেন ২৫ রানের ইনিংস। ১টি বাউন্ডারির সঙ্গে ছক্কা মারেন তিনটি। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে কেকেআর সংগ্রহ করে ১৯১ রান।

রাহুল তেওয়াতিয়া নেন ২৫ রানে ৩ উইকেট। কার্তিক তেয়াগি নেন ৩৬ রানে ২ উইকেট। জোফরা আরচার এবং স্রেয়াশ গোপাল নেন ১টি করে উইকেট।

  • সর্বশেষ - খেলাধুলা