2024-03-29 08:54:02 pm

এক পরিবারের ২০ মামলায় ছয় পরিবার দিশেহারা

www.focusbd24.com

এক পরিবারের ২০ মামলায় ছয় পরিবার দিশেহারা

০৪ নভেম্বার ২০২০, ২২:৫০ মিঃ

এক পরিবারের ২০ মামলায় ছয় পরিবার দিশেহারা

নেত্রকোনার খালিয়াজুরীতে এক পরিবারের দায়ের করা ২০টি মামলায় দিশেহারা হয়ে পড়েছে ছয়টি পরিবার। মামলাগুলোকে মিথ্যা, উদ্দেশ্যপ্রণোদিত ও হয়রানিমূলক বলে দাবি করেছেন ভুক্তভোগীরা। বুধবার (৪ নভেম্বর) দুপুরে খালিয়াজুরী উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তারা এ দাবি জানান।


সংবাদ সম্মেলনে খালিয়াজুরীর কৃষ্ণপুর পশ্চিমপাড়া গ্রামের ছয়টি পরিবারের পক্ষ থেকে ১৩ জন স্বাক্ষরিত লিখিত বক্তব্য পাঠ করেন ওই গ্রামের ছামির আলীর ছেলে শাহজাহান মিয়া। এ সময় বক্তব্য দেন জামেনা খাতুন, আবু কালম, মদিনা বেগম ও জুয়েল মিয়া।


বক্তারা বলেন, প্রতিবেশী দেওয়ান আলীর পাঁচ ছেলে জমি দখলকে কেন্দ্র করে বিগত এক যুগে তাদের বিরুদ্ধে স্থানীয় থানায় ও আদালতে লুট, মারামারি, নারী নির্যাতন, মাদক ও চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে অন্তত অর্ধশত মিথ্যা মামলা করেছেন। এসব মামলার মধ্যে কয়েকটি শেষ হলেও এখনও চলমান রয়েছে ২০টি মামলা।


উদ্দেশ্যপ্রণোদিত ও হয়রানিমূলক এ মামলাগুলোতে যাদেরকে আসামি করা হয়েছে তাদের বেশিরভাগই প্রায় দুই যুগ ধরে সেখানে থাকেন না। যারা এলাকায় আছেন তারা কেউই ওই সব অপরাধের সঙ্গে সম্পৃক্ত নয় বলেও দাবি করেন বক্তারা।


খালিয়াজুরী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মজিবুর রহমান জানান, তিনি থানায় নতুন যোগদান করেছেন। এ বিষয়ে তিনি অবগত নন।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :