ময়মনসিংহ, , ২২ অগ্রহায়ণ ১৪২৭ অনলাইন সংস্করণ

ছয় বছর আগেই কীভাবে জানতেন আরচার?

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

ছয় বছর আগেই কীভাবে জানতেন আরচার?

মার্কিন যুক্তরাষ্ট্রে এখন প্রেসিডেন্ট ইলেক্ট জো বাইডেন। বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে আগামী চার বছরের জন্য আমেরিকার মসনদে বসতে যাচ্ছেন তিনি। এই আলোচনা নিয়ে যখন উত্তাল সারা বিশ্ব, তখন হঠাৎ করেই ভাইরাল ভিন্ন একটি বিষয়। ইংলিশ পেসার জোফরা আরচারের একটি টুইট। এরপর থেকেই বলাবলি হচ্ছে, ৬ বছর আগেই ইংলিশ তারকা জেনে গিয়েছিলেন জো বাইডেনই হবেন মার্কিন প্রেসিডেন্ট!

‘ভবিষ্যদ্বাণী’ করার জন্য জোফরার জুড়ি মেলা ভার। করোনা মহামারির কারণে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ২১ দিনের কারফিউ থেকে শুরু করে ২০১৯ বিশ্বকাপ ফাইনালের সুপার ওভার- সবই আগেভাগে জানিয়ে দিয়েছিলেন বর্তমান ইংল্যান্ড দলের ক্যারিবীয় বংশোদ্ভুত তারকা।

এবার মিলে গেল ছয় বছর আগে লেখা তার একটি শব্দ। ‘জো’। তিনিই হয়ে গেলেন নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট। অবাক হচ্ছেন তো? না, খুব একটা অবাক হওয়ার কিছু নেই। আসলে পুরোটাই নেটিজেনদের ‘শিল্প’। তাদের সৃষ্টিতে ভর করেই সফল ‘জ্যোতিষী’তে পরিণত হয়েছেন আরচার।

বিষয়টা আর কিছুই না। ২০১৪ সালে ‘Joe’ লিখে একটি টুইট করেছিলেন আরচার। সেই টুইটটিকে টেনে এনেই নতুন করে আলোচনা শুরু করেছেন নেটিজেনরা। অনেকে প্রশ্ন করছেন, ‘জোফরা কিভাবে জানলেন? সে সবই আগেভাগে জেনে যান!’

অনেকে আবার মজা করে লিখেছেন, ‘বলেছিলাম না, এই মানুষটি সব জানেন।’ কেউ কেউ আবার বলছেন, ‘আর্চার হয়তো ফোন করে আগেই বাইডেনকে জানিয়ে দিয়েছিলেন যে তিনিই প্রেসিডেন্ট হবেন। সবমিলিয়ে জো বাইডেনের প্রেসিডেন্ট হওয়ার মধ্যেই শিরোনামে উঠে এসেছেন জোফরা আরচারও।’

  • সর্বশেষ - খেলাধুলা