ময়মনসিংহ, , ৪ মাঘ ১৪২৭ অনলাইন সংস্করণ

পাকিস্তানিদের ‘বাড়ি পাঠিয়ে দেবে’ নিউজিল্যান্ড, যদি...

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

পাকিস্তানিদের ‘বাড়ি পাঠিয়ে দেবে’ নিউজিল্যান্ড, যদি...

বৃহস্পতিবার নিউজিল্যান্ডের সফররত পাকিস্তান ক্রিকেট দলের ছয় সদস্য করোনা পজিটিভ হয়েছেন। তাদের মধ্যে চারজন নতুন করে আক্রান্ত হয়েছেন, বাকি দুইজন আগেও করোনা পজিটিভ হয়েছিলেন বলে জানা গেছে। করোনা আক্রান্ত এ ছয় সদস্য খেলোয়াড় নাকি টিম স্টাফদের কেউ- তা নির্দিষ্ট করে জানায়নি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

তবে শেষবারের মতো সতর্কবার্তা দেয়া হয়েছে তাদের। আর একবারের জন্যও যদি করোনা স্বাস্থ্যবিধি ভঙ্গ করেন পাকিস্তান দলের কোনো খেলোয়াড় কিংবা সদস্য, তাহলে আর নিউজিল্যান্ডের থাকা হবে তাদের, পাঠিয়ে দেয়া হবে বাড়িতে। যে কারণে এখন থেকে আগামী দুই সপ্তাহ খেলোয়াড়দের বাড়তি সতর্ক থাকতে বলেছে বোর্ড।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী ওয়াসিম খান এক অডিওবার্তায় তার দলের খেলোয়াড়দের কাছে রীতিমতো আকুতি-মিনতি করেছেন, যেন সামনের দিনগুলতে আর কোনো স্বাস্থ্যবিধি ভঙ্গ না হয়। জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোর প্রকাশিত খবরে জানা গেছে এ তথ্য।

paikka.jpg

হোয়াটসএপ গ্রুপে দেয়া সেই অডিওবার্তায় ওয়াসিম খানকে বলতে শোনা গেছে, ‘ছেলেরা, নিউজিল্যান্ড সরকারের সঙ্গে আমার কথা হয়েছে। তারা আমাকে জানিয়েছে যে, এরই মধ্যে ৩-৪ বার আমাদের দ্বারা স্বাস্থ্যবিধি ভঙ্গ হয়েছে। এ বিষয়ে তারা জিরো টলারেন্স পলিসিতে আছে এবং আমাকে শেষবারের মতো সতর্ক করে দিয়েছে।’

‘আমি জানি এটা তোমাদের জন্য কঠিন পরিস্থিতি। ইংল্যান্ডেও একই অবস্থার মধ্যে খেলতে হয়েছে। এটা মোটেও সহজ নয়। তবে এখন পুরো বিষয়টা দেশের সম্মানের। এই ১৪ দিনের কোয়ারেন্টাইন ভালোভাবে শেষ করো, এরপর যেভাবে খুশি বাইরে ঘোরা যাবে। তারা আমাকে সাফ জানিয়েছে, যদি আর একটা ভুলও হয়, আমাদের বাড়ি পাঠিয়ে দেবে।’

তিন টি-টোয়েন্টি ও দুই টেস্ট খেলতে নিউজিল্যান্ড সরকারের বিশেষ অনুমতি সাপেক্ষে চাটার্ড ফ্লাইটের মাধ্যমে অকল্যান্ড গিয়েছে পাকিস্তান দল। সেখান থেকে ক্রাইস্টচার্চ গিয়ে ১৪ দিনের কড়া আইসোলেশনে থাকতে হবে তাদের। কিন্তু এর আগেই ৬ জনের শরীরে করোনার উপস্থিতি ধরা পড়ায় পরিস্থিতি বেশ জটিল হয়ে গেছে পাকিস্তানের জন্য।

  • সর্বশেষ - খেলাধুলা