2024-04-18 06:22:14 pm

করোনা প্রাণ কাড়ল আরও ২৭ জনের, মোট মৃত্যু ৭১৫৬

www.focusbd24.com

করোনা প্রাণ কাড়ল আরও ২৭ জনের, মোট মৃত্যু ৭১৫৬

১৬ ডিসেম্বার ২০২০, ১৬:৩৬ মিঃ

করোনা প্রাণ কাড়ল আরও ২৭ জনের, মোট মৃত্যু ৭১৫৬

ফাইল ছবি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৭ জন মারা গেছেন। এদের মধ্যে ২৩ জন পুরুষ ও চারজন নারী। সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল সাত হাজার ১৫৬ জনে।


বুধবার (১৬ ডিসেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত ২৭ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রামে পাঁচজন, রাজশাহীতে একজন এবং রংপুরে দু’জন রয়েছেন।


মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত ২৭ জনের ত্রিশোর্ধ্ব একজন,চল্লিশোর্ধ্ব দু’জন, পঞ্চাশোর্ধ্ব ছয়জন এবং ষাটোর্ধ্ব ১৮ জন রয়েছেন।


গত ২৪ ঘণ্টায় ১৪০টি ল্যাবরেটরিতে ১৮ হাজার ৩২টি নমুনা সংগ্রহ ও ১৭ হাজার ২৫টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩০ লাখ ২২ হাজার ৫৩৭টি।


এ সময় করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৬৩২ জন। দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল চার লাখ ৯৫ হাজার ৮৪১ জনে।


রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৬২২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ২৯ হাজার ৩৫১ জন।


দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। এ ভাইরাসে আক্রান্ত হয়ে গত ১৮ মার্চ প্রথম মৃত্যু হয়। বুধবার পর্যন্ত মোট মৃত্যু হয় সাত হাজার ১৫৬ জনের। এদের মধ্যে পুরুষ পাঁচ হাজার ৪৬২ জন (৭৬ দশমিক ৩৩ শতাংশ) ও নারী এক হাজার ৬৯৪ জন (২৩ দশমিক শূন্য ৬৭ শতাংশ)।


গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার নয় দশমিক শূন্য ৫৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৪০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৫৯ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :