ময়মনসিংহ, , ১৯ ফাল্গুন ১৪২৭ অনলাইন সংস্করণ

বড় ভাই হবিগঞ্জের জেলা প্রশাসক, মেজ লক্ষ্মীপুরের

বড় ভাই হবিগঞ্জের জেলা প্রশাসক, মেজ লক্ষ্মীপুরের

দেশের দুই জেলায় জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পেয়েছেন দুই ভাই। তাদের বাড়ি ময়মনসিংহে। তাদের একজন আগে থেকেই হবিগঞ্জের জেলা প্রশাসক হিসেবে কর্মরত আছেন। অন্যজন লক্ষ্মীপুরের জেলা প্রশাসক পদে নতুন নিয়োগ পেয়েছেন।


মো. আনোয়ার হোছাইন আকন্দ স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব থেকে পদোন্নতি পেয়ে লক্ষ্মীপুরের জেলা প্রশাসক হয়েছেন। তার আপন বড় ভাই মোহাম্মদ কামরুল হাসান হবিগঞ্জের জেলা প্রশাসক হিসেবে কর্মরত আছেন।


এর আগে বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) এক প্রজ্ঞাপনে বিসিএস প্রশাসন ক্যাডারে উপসচিব পদমর্যাদার ১১ জন কর্মকর্তাকে পদায়ন করে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।


দেশের ইতিহাসে এই প্রথম আপন দুই ভাই দুই জেলায় প্রশাসক হিসেবে নিয়োগ পেলেন। তারা দুই ভাই ময়মনসিংহ জেলা সদরের বিদ্যাগঞ্জ কুষ্টিয়া নামাপাড়া গ্রামের কাশেম আলীর ছেলে। মায়ের নাম সাজেদা খাতুন।


তারা পাঁচ ভাই ও চার বোন। তাদের মধ্যে ছয়জনই ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন। ভাই-বোনদের মধ্যে চারজনই সরকারি কর্মকর্তা (বিসিএস ক্যাডার)।


বাবা কাশেম আলী প্রথম জীবনে শিক্ষক ও পরবর্তীতে রেলওয়ে স্টেশন মাস্টার হিসেবে কাজ করেছেন।


বড় ভাই কামরুল হাসান হবিগঞ্জের জেলা প্রশাসক, তার পরের জন আনোয়ার হোসেন লক্ষ্মীপুরের জেলা প্রশাসক। এক ভাই রাজধানীর নিউরোসায়েন্স ইনস্টিটিউটের সহকারী রেজিস্ট্রার (বিসিএস ২৮তম ব্যাচ)। এক বোন মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপারের (এএসপি) দায়িত্বে আছেন (বিসিএস-৩১তম ব্যাচ)। আরও দুইজন বিসিএসের প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।

  • সর্বশেষ - ময়মনসিংহ অঞ্চল