2024-04-19 12:52:38 pm

পেলের রেকর্ড ভেঙে সবার ওপরে মেসি

www.focusbd24.com

পেলের রেকর্ড ভেঙে সবার ওপরে মেসি

২৩ ডিসেম্বার ২০২০, ১১:২২ মিঃ

পেলের রেকর্ড ভেঙে সবার ওপরে মেসি

২০১৯ সালের শেষে নির্দিষ্ট এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড ভাঙতে লিওনেল মেসির প্রয়োজন ছিল ২৬ গোল। বছরের শুরুর দিনই স্প্যানিশ ক্লাব বার্সেলোনার পক্ষ থেকে মনে করিয়ে দেয়া হয়েছিল এ লক্ষ্যটি। করোনা জর্জরিত বছরে অনেক কম খেলা হলেও, লক্ষ্য ঠিকই পূরণ করেছেন মেসি।

চলতি বছর এক ম্যাচ হাতে রেখেই ২৬ গোল করে ফেলেছেন মেসি, ভেঙে দিয়েছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের করা ৬৪৩ গোলের রেকর্ড। ব্রাজিলিয়ান ক্লাব সান্তোসের হয়ে ১৯ মৌসুমে এ গোল করেছিলেন পেলে। এখন বার্সেলোনার হয়ে ১৭ মৌসুমেই মেসির গোলের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪৪টি।

মঙ্গলবার রাতে রিয়াল ভায়োদলিদের বিপক্ষে ৩-০ গোলে জিতেছে বার্সেলোনা। যেখানে তৃতীয় গোলটি ছিল মেসির। ম্যাচের ৬৫ মিনিটের সময় পেদ্রির কাছ থেকে পাওয়া বল নিখুঁত ফিনিশিংয়ে গোলে পরিণত করেন আর্জেন্টাইন জাদুকর। এ গোলের মাধ্যমেই তিনি বসেছেন ৬৪৪ গোলের চূড়ায়।

নির্দিষ্ট এক ক্লাবের হয়ে শুধুমাত্র মেসি ও পেলেরই রয়েছে ৬০০’র বেশি গোল। এছাড়া তালিকার পরের নামগুলো যথাক্রমে জার্ড মুলার (বায়ার্ন মিউনিখের হয়ে ৫৭০ গোল), ফার্নান্দো পেয়রেতেয়ো (স্পোর্টিং লিসবনের হয়ে ৫৬৯ গোল) এবং জোসেফ বিকান (স্লাভিয়া প্রাহার হয়ে ৫৪৪ গোল)।

এ রেকর্ডটি নিজের করে নেয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে মেসি লিখেছেন, ‘খেলা শুরু করার সময় আমি কখনও ভাবিনি যে, কোনও রেকর্ড ভাঙব। পেলের এই রেকর্ড নিজের করতে পারব তা ঘুনাক্ষরেও ভাবিনি। আমি শুধুমাত্র সবাইকে ধন্যবাদ জানাতে চাই, যারা বছরের পর বছর ধরে আমাকে সাহস জুগিয়ে গেছেন।’



উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :