ময়মনসিংহ, , ১২ মাঘ ১৪২৬ অনলাইন সংস্করণ

উগ্রবাদ প্রতিরোধে ৬০০ পুলিশকে প্রশিক্ষণ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

উগ্রবাদ প্রতিরোধে ৬০০ পুলিশকে প্রশিক্ষণ
বাংলাদেশ পুলিশ। ছবি: সংগৃহীত

মাঠ পর্যায়ের পুলিশ অফিসারদের উগ্রবাদ দমনে ধারণা দিতে শুরু হয়েছে সপ্তাহব্যাপী উগ্রবাদ প্রতিরোধে বিশেষ প্রশিক্ষণ কর্মশালা। ৬০০ পুলিশ কর্মকর্তাকে এক সপ্তাহ করে এই প্রশিক্ষণ দেয়া হবে।

শনিবার সকালে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে ডিটেকটিভ ট্রেনিং স্কুলে এই কর্মশালার উদ্বোধন করেন সিআইডির অতিরিক্ত আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

এ সময় উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. মনিরুল ইসলাম। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিটেকটিভ ট্রেনিং স্কুলের কমান্ডেন্ট মো. শাহাদাত হোসেন।

বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের অর্থায়নে বাংলাদেশের প্রতিটি থানার অন্তত একজন সাব-ইন্সপেক্টর/তদন্তকারী কর্মকর্তাকে অন্তর্ভুক্ত করা হবে এই কর্মশালায়। এতে মোট ৬০০ জন সাব-ইন্সপেক্টর/তদন্তকারী কর্মকর্তাকে এই কর্মশালার মাধ্যমে উগ্রবাদ দমনে স্পষ্ট ধারণা দেয়া হবে। প্রতিটি ব্যাচে ৫০ জন কর্মকর্তা অংশ গ্রহণ করবেন। মোট ১২টি ব্যাচে ৬০০ জন কর্মকর্তাকে এক সপ্তাহ করে এ প্রশিক্ষণ দেয়া হবে।

উদ্বোধনী বক্তব্যে সিআইডি প্রধান চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, উগ্রবাদ প্রতিরোধে প্রশিক্ষণ কর্মশালাটি খুবই সময়োপযোগী। কর্মশালায় অংশ গ্রহণকারী কর্মকর্তারা উগ্রবাদ বিষয়ে এখান থেকে একটি স্পষ্ট ধারণা পাবেন, যা পরবর্তীতে স্ব-স্ব কর্মস্থলে অন্যান্য সহকর্মীদের সঙ্গে শেয়ারের মাধ্যমে সম্মিলিতভাবে উগ্রবাদ দমনে একটি ধারণা তৈরি হবে।

  • সর্বশেষ - জাতীয়