ময়মনসিংহ, , ৪ বৈশাখ ১৪২৮ অনলাইন সংস্করণ

শিক্ষাপ্রতিষ্ঠানের অনুমোদনে ৪৩তম বিসিএসে আবেদন করা যাবে

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

শিক্ষাপ্রতিষ্ঠানের অনুমোদনে ৪৩তম বিসিএসে আবেদন করা যাবে

অ্যাপিয়ার্ড (শিক্ষাপ্রতিষ্ঠান অনুমোদন) দিয়ে শিক্ষার্থীরা ৪৩তম বিসিএসে আবেদন করতে পারবেন বলে জানিয়েছেন সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন।


তিনি বলেন, সেক্ষেত্রে শিক্ষার্থী তার সব লিখিত পরীক্ষা সম্পন্ন করেছে মর্মে বিশ্ববিদ্যালয় পিএসসির কাছে একটি লিখিত দেবে।


পিএসসি চেয়ারম্যান বলেন, পিএসসি কেবল বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তিই দেয়নি। ইতোমধ্যে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ২ হাজার ১৫৫ সহকারী শিক্ষক নিয়োগের জন্য ভাইভা নিয়েছে। আরও কয়েকটি পদের জন্যও ভাইভা নেয়া হয়েছে। ৪২তম বিসিএস বিশেষ হবে, কেবল চিকিৎসকদের জন্য। আর ৪৩তম বিসিএস সাধারণ।


সোহরাব হোসান বলেন, এমন যেন না হয় যে করোনা সংক্রমণের মধ্যে কারও বয়স ৩০ হয়ে গেল অথচ সে আবেদন করতে পারল না। বয়স শেষ হওয়ার আক্ষেপটা যাতে না থাকে।


একই সঙ্গে আনুষ্ঠানিক শিক্ষা সচল থাকলে যারা ইতোমধ্যে স্নাতক হয়ে যেত অর্থাৎ চাকরির জন্য আবেদন করতে পারত, তাদের বিষয়টিও আমরা দেখেছি। সে জন্য বিশ্ববিদ্যালয়গুলো যেন স্নাতক চূড়ান্ত পরীক্ষা ও প্রযোজ্য ক্ষেত্রে স্নাতকোত্তর পরীক্ষা দ্রুত নিয়ে নেয়, সে বার্তাও ইউজিসির মাধ্যমে দেয়া হয়েছে।


তিনি আরও বলেন, এর আগে পিএসসির কাছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ৪৩তম বিসিএসের আবেদনের সময় বাড়াতে চিঠি দিয়েছে, সেটা নিশ্চয়ই দেখবেন। আর অ্যাপিয়ার্ড দিয়েও শিক্ষার্থীরা বিসিএসের জন্য আবেদন করতে পারবে।

  • সর্বশেষ - শিক্ষাঙ্গন