ময়মনসিংহ, , ৩ বৈশাখ ১৪২৮ অনলাইন সংস্করণ

এমপির বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় বিক্ষোভ

এমপির বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় বিক্ষোভ

ময়মনসিংহ-১ (হালুয়াঘাট ধোবাউড়া) আসনের সংসদ সদস্য জুয়েল আরেং ও উপজেলা বিএনপির আহ্বায়ক আলী আজগরকে নিয়ে সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ হয়েছে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত উপজেলা পরিষদের সামনে কয়লা আমদানি ও রফতানিকারক গ্রুপসহ কয়েকটি সংগঠন এ কর্মসূচি পালন করে।

এ সময় হালুয়াঘাটের বিভিন্ন সড়ক প্রায় দুই ঘণ্টার বেশি বন্ধ থাকে। এতে কয়েকশ গাড়ি আটকে দুর্ভোগে পড়েন হাজার হাজার মানুষ।

মানববন্ধন ও বিক্ষোভে উপস্থিত ছিলেন- কড়াইতলী কোল অ্যান্ড কোক ইম্পোটার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এম সুরুজ মিয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোরশেদ আনোয়ার খোকন, উপজেলা বনিক সমিতির সাধারণ সাজ্জাদ হোসেন বাচ্চু, সিঅ্যান্ডএফ অ্যাজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আক্তার হোসেন, মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি রজব আলী, কয়লা আমদানি ও রফতনিকারক নেতা মি. স্ট্যানশন রংদি, শামছুল আলম মিন্টু প্রমুখ।

jagonews24

মানববন্ধনে বক্তারা বলেন, গত ২৩ ফেব্রুয়ারি গোবরাকুড়া ও কড়ইতলী শুল্ক স্টেশন জড়িয়ে স্থানীয় সংসদ সদস্যের বিরুদ্ধে একটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদন মনগড়া ও ভিত্তিহীন।

এসব প্রতিবেদন প্রকাশ করার ক্ষেত্রে সাংবাদিকদের আরো দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান বক্তারা।

মানববন্ধন শেষে কয়লা আমদানি ও রফতানিকারক গ্রুপসহ কয়েকটি সংগঠন সংবাদ সম্মেলন করে। এতে লিখিত বক্তব্যে কড়াইতলী কোল অ্যান্ড কোক ইম্পোটার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এম সুরুজ মিয়া বলেন, হালুয়াঘাটের গোবরাকুড়া ও কড়াইতলী শুল্ক স্টেশনে এল,সির চেয়ে দ্বিগুণ পরিমাণ কয়লা আনা হচ্ছে। তবে, বাস্তবে গত চার বছর যাবত ভারতীয় প্রশাসনিক জটিলতার কারণে ভারতীয় কয়লা নিয়মিত আমদানি সম্ভব হচ্ছে না। ফলে লাখ লাখ টাকা রাজস্ব ফাঁকি দেয়ার প্রশ্নই আসে না।

তিনি আরও বলেন, ব্যবসা-বাণিজ্য না থাকায় অর্থনৈতিক প্রভাব হালুয়াঘাটের সর্বস্তরের শ্রেণি-পেশার মানুষের ওপর পড়েছে, যা নিয়ে আমাদের ব্যবসায়ী ও শ্রমিকদের দুঃখ ও দুর্দশার কথা বিভিন্ন সময়ে গণমাধ্যমে তুলে ধরা হয়েছে। প্রকাশিত সংবাদজুড়ে কোনো নির্ভরশীল সূত্রের বরাতে কোন তথ্য উপস্থাপন করা হয়নি। সংবাদে প্রতিবেদকের মনগড়া ও কল্পনাপ্রসূত তথ্য উপস্থাপন করা হয়েছে, যা মিথ্যা ও বানোয়াট।

  • সর্বশেষ - মহানগর