2024-03-29 03:36:51 am

অনুরোধ করে সরে দাঁড়ালেন বুমরাহ

www.focusbd24.com

অনুরোধ করে সরে দাঁড়ালেন বুমরাহ

২৭ ফেব্রুয়ারী ২০২১, ১৪:৫৬ মিঃ

অনুরোধ করে সরে দাঁড়ালেন বুমরাহ

ইংল্যান্ডের বিপক্ষে চলতি সিরিজটি দিয়েই ঘরের মাঠে প্রথমবারের মতো টেস্ট খেলার সুযোগ পেয়েছেন ভারতের ডানহাতি পেসার জাসপ্রিত বুমরাহ। কিন্তু সিরিজতি শেষ না করেই সরে দাঁড়ালেন তিনি। আগামী বৃহস্পতিবার (৪ মার্চ) থেকে শুরু হতে যাওয়া শেষ ম্যাচে খেলবেন না বুমরাহ।


ব্যক্তিগত কারণ দেখিয়ে বুমরাহ নিজেই ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে (বিসিসিআই) অনুরোধ করেছিলেন, তাকে যেন শেষ ম্যাচ থেকে ছেড়ে দেয়া হয়। দলের সেরা পেসারের অনুরোধ রেখেছে বিসিসিআই। তাকে ছাড়াই শেষ ম্যাচ খেলবে ভারতীয় ক্রিকেট দল। বুমরাহর বদলে কাউকে স্কোয়াডে নেয়া হবে না।


আহমেদাবাদের মোতেরায় সিরিজের তৃতীয় ম্যাচে প্রথমবারের মতো নিজের ঘরের মাঠের দর্শকদের সামনে খেলতে পেরেছেন বুমরাহ। যা শেষ হয়ে গেছে মাত্র দুই দিনেই। ম্যাচের দ্বিতীয় ইনিংসে বলই হাতে পাননি। আর প্রথম ইনিংসে ১৯ রান খরচায় নিতে পারেননি কোনো উইকেট।


সিরিজের তিন ম্যাচ হলেও, বুমরাহ খেলেছেন দুইটি। আহমেদাবাদে উইকেটের দেখা পাননি। তবে চেন্নাইয়ে অনুষ্ঠিত সিরিজের প্রথম টেস্টে ৪ উইকেট জমা পড়েছিল তার ঝুলিতে। পরে দ্বিতীয় টেস্ট থেকে দেয়া হয়েছিল বিরতি। আর এবার নিজেই সরে দাঁড়িয়েছেন চতুর্থ ম্যাচের দল থেকে।


এখন বুমরাহ না থাকায় ভারতের স্কোয়াড দাঁড়িয়েছেন ১৭ জনের। যেখানে মূল একাদশে তার জায়গা নেয়ার দৌড়ে থাকবেন উমেশ যাদব ও মোহাম্মদ সিরাজ। আর দল যদি বাড়তি স্পিনার খেলানোর চিন্তা করে তাহলে হয়তো কুলদ্বীপ যাদব বা হার্দিক পান্ডিয়ার মধ্যে যেকোনো একজনের কপাল খুলতে পারে।


চতুর্থ টেস্টের জন্য ভারতের স্কোয়াড

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, শুবমান গিল, চেতেশ্বর পুজারা, অজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, কুলদ্বীপ যাদব, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, ইশান্ত শর্মা, মোহাম্মদ সিরাজ এবং উমেশ যাদব।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :