ময়মনসিংহ, , ৭ বৈশাখ ১৪২৮ অনলাইন সংস্করণ

আজ জিম করার সুযোগ পেলো টাইগাররা

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

আজ জিম করার সুযোগ পেলো টাইগাররা

আগেই জানা, নিউজিল্যান্ড যাওয়ার ষষ্ঠ দিনের মাথায় টাইগারদের তৃতীয় করোনা টেস্ট হবে। তাতে সবাই নেগেটিভ হলে পুরো দল কয়েক ভাগে ভাগ হয়ে সপ্তম দিনের মাথায় জিম আর অষ্টম দিন থেকে গ্রুপ ভাগ হয়ে অনুশীলণ শুরু করতে পারবেন। সেটাই হয়েছে।


নিউজিল্যান্ড থেকে বিসিবি মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম আজ বুধবার বাংলাদেশ সময় দুপুর পৌনে দ্ইুটায় (নিউজিল্যান্ডে তখন রাত পৌনে ৯টা) জানিয়েছেন, আজ কয়েক ভাগে ভাগ হয়ে প্রথম জিম করেছেন টাইগারররা। আগামীকাল থেকে ৭ জনের দলে ভাগ হয়ে খোলা আকাশের নিচে ক্রাইস্টচার্চের লিংবন গ্রীনে প্র্যাকটিস করবে জাতীয় দলের বহর।’


প্রসঙ্গতঃ গত বুধবার সকালে নিউজিল্যান্ডে পা দিয়েই করোনার প্রথম দফা টেস্ট করানো হয়েছে বাংলাদেশ দলের। ক্রিকেটার, কোচিং-সাপোর্টিং স্টাফ ও অফিসিয়ালসহ সবার টেস্ট হয়েছে। ঠিক তৃতীয় দিনের মাথায় আবার টেস্ট করানো হয়েছে।


ওই দুই টেস্টে সবাই নেগেটিভ হওয়ায় প্রথমে সকালে ও বিকেলে ২০ মিনিট করে মোট ৪০ মিনিট খোলা আকাশের নীচে হাঁটার সুযোগ মিলেছে ক্রিকেটারদের। চতুর্থ দিন থেকে লন্ড্রি সার্ভিস পেয়েছে টিম বাংলাদেশ এবং ষষ্ঠ দিন থেকে সকালে ও বিকেলে হাঁটার সময় বাড়ানো হয়েছে।


এখন প্রতিদিন সকাল ও বিকেলে দেড় ঘণ্টা করে খোলা আকাশের নিচে হাঁটার সুযোগ মিলেছে। গতকালও দলের সাথে থাকা বিসিবি প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছিলেন, সবকিছু ঠিক থাকলে তৃতীয় টেস্টের রিপোর্ট ভাল আসলে সপ্তম দিন থেকে ৫ জনের দলে ভাগ হয়ে সবাই জিম করতে পারবে। অষ্টম দিন তথা ৪ মার্চ থেকে ছোট ছোট বহরে ভাগ হয়ে খোলা আকাশের নিচে প্র্যাকটিসও করা যাবে।


পরিকল্পনা মতই হচ্ছে সব কিছু। তৃতীয় করোনা টেস্টও রেজাল্ট নেগেটিভ এসেছে। এখন ১২তম দিবসে আরের দফা টেস্ট হবে। সেখানে সবাই নেগেটিভ হলে আর কোন সমস্যা থাকবে না। ১৪ দিনের মাথায় পুরো জাতীয় দলের বহর মুক্ত হয়ে যেখানে খুশি যেতে পারবে। সবাই মিলে অনুশীলনও করতে পারবে।


টিম লিডার জালাল ইউনুস আগেই জানিয়ে রেখেছেন, আগামী ১০ মার্চ জাতীয় দলের বহর ক্রাইস্টচার্চ থেকে প্রাকৃতিক সৌন্দর্যের শহর কুইন্সটাউন চলে যাবে। সেখানেই কিছুদিন অনুশীলন হবে। এরপর ২০ মার্চ ডানেডিনে প্রথম ওয়ানডে ম্যাচে মাঠে নামবে টাইগাররা।

  • সর্বশেষ - খেলাধুলা